হবিগঞ্জে নকল আকিজ বিড়ি জব্দ, আটক ২

হবিগঞ্জে নকল আকিজ বিড়ি জব্দ, আটক ২

ছবি: প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর থানাধীন মেসার্স কাউসার স্টোরে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। বুধবার বিকালে মাধবপুর থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন। এঘটনায় নকল আকিজ বিড়ি বিক্রির দায়ে ২ জন বিক্রয়কর্মীকে আটক করা হয়েছে।

পুলিশ জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জেলায় নকল বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। কুষ্টিয়া, পাবনা, রংপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে নকল আকিজ বিড়ি বিক্রির জন্য সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার জেলার বিভিন্ন বাজারে মজুদ করা হচ্ছে। হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন মেসার্স কাউসার স্টোরে নকল আকিজ বিড়ি মজুদ করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় দুই কার্টুনে ষোল হাজার (১৬,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

এঘটনায় নকল আকিজ বিড়ির দুই বিক্রয়কর্মী মোঃ সাগর ও মোঃ রায়হান মোল্লাকে আটক করেছে পুলিশ। তাদের দুইজনের বাড়ি কুষ্টিয়া জেলায়। তারা কুষ্টিয়া থেকে নকল আকিজ বিড়ি এনে বিভিন্ন বাজারে বিক্রি করে থাকে বলে স্বীকার করেছে।

নকল বিড়ি বিক্রির দায়ে আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে পুলিশ জানান।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান পুলিশের এক কর্মকর্তা।