সারাদেশে স্বর্ণ ব্যবসার স্মার্ট পরিবেশ সৃষ্টি করা হবে : বগুড়ায় বাজুস নেতৃবৃন্দ

সারাদেশে স্বর্ণ ব্যবসার স্মার্ট পরিবেশ সৃষ্টি করা হবে : বগুড়ায় বাজুস নেতৃবৃন্দ

সংগৃহীত

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় বলেছেন, দেশের প্রতিটি জেলায় গোল্ড রিপিয়ারিং সেন্টার করে স্বর্ণের বার তৈরি করা হবে। সেটি হবে মেইড ইন বাংলাদেশ নামের স্বর্ণ। আমরা শিল্প কারখানা গড়ে তুলবো। স্বর্ণের ঐতিহ্য ফিরিয়ে আনবে বাজুস। 

আজ বৃহস্পতিবার রাতে বগুড়া শহরের টিএমএসএস মহিলা মার্কেট হলরুমে বাজুস জেলা শাখার উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের তৈরি অলঙ্কার দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রফতানি করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের স্মার্ট স্বর্ণ ব্যবসায়ী হবো। সারাদেশে স্বর্ণের স্মার্ট পরিবেশ সৃষ্টি করা হবে। যেন প্রতিটি ক্রেতা স্বচ্ছতার মাধ্যমে স্বর্ণ কেনাবেচা করতে পারেন। 

সভায় সভাপতিত্ব করেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বগুড়া জেলা আহ্বায়ক রিপনুল হাসান রিপন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বাজুস বগুড়া জেলা শাখার নির্বাচন বোর্ড চেয়ারম্যান ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য পবিত্র চন্দ্র ঘোষ, নাটোর জেলা বাজুস সভাপতি স্বপন কুমার, সাধারণ সম্পাদক রবুনাথ কর্মকার, বগুড়ার বাজুস নেতা মতলেবুর রহমান রাতুল, ফিরোজ আহমেদ বাবু প্রমুখ।