যাবজ্জীবন সাজাপ্রাপ্ত তিন আসামি ২০ বছর পর গ্রেফতার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত তিন আসামি ২০ বছর পর গ্রেফতার

প্রতীকী ছবি

বাগেরহাটের রামপালে ইউপি চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত তিন পলাতক আসামিকে ২০ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পুলিশ ও র‌্যাবের সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামিদের শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো করা হয়েছে।

গ্রেফতার পলাতাক আসামিরা হলেন, বাগেরহাটের রামপালের আদাঘাট গ্রামের আসমত আলীর ছেলে এনায়েত হোসেন (৬০), গৌরম্ভা গ্রামের আজিম উদ্দিনের ছেলে মান্নান ওরফে ছোট (৬৫) ও একই গ্রামের হাকিম বয়াতির ছেলে হান্নান বয়াতি (৭০)।
 
রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম জানায়, ১৯৮৭ সালে বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর ঢাকা থেকে রামপালে ফিরছিলেন। পতিমধ্যে যশোরের খাজুরা এলাকায় সড়কের উপর গাড়ি থামিয়ে ঘাতকরা তাকে গুলি করে হত্যা করে। ওই ঘটনায় যশোর কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্বজনেরা। যশোর কোতোয়ালি থানার জিআর ৭২০/৯২ নম্বর মামলায় দীর্ঘ শুনানী শেষে ২০০২ সালে আদালত আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন। আদালতের ওই রায়ের পর থেকে এই তিন আসামি পলাতক ছিল। দীর্ঘদিন পতালক থাকা এই তিন আসামিকে বৃহস্পতিবার রাতে পুলিশ র‌্যাবের সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো করা হয়েছে।