ভারতে চলন্ত ট্রেনে আগুন, নিহত অন্তত ৮

ভারতে চলন্ত ট্রেনে আগুন, নিহত অন্তত ৮

সংগৃহীত

ভারতে চলন্ত ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার ভোররাতে তামিলনাড়ুর মাদুরাই স্টেশনের কাছে ট্রেনটির প্যান্ট্রি কারে আগুন লাগে। 

প্রাথমিকভাবে জানা গেছে, তিরুপতি-রামেশ্বমর থেকে কন্যাকুমারীর দিকে যাচ্ছিল আইআরসিটিসির এই স্পেশাল ট্রেনটি। দুর্ঘটনায় নিহতরা উত্তরপ্রদেশের বাসিন্দা বলে মনে করা হচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, আগুনে বিধ্বংস ট্রেনটি একটি পর্যটন ট্রেন ছিল। ঘটনার সময় সেটি দাঁড়িয়ে ছিল মাদুরাই রেল স্টেশনের বাইরে বোড়ি লেনে। আহতদের মাদুরাইয়ের সরকারি রাজাজি হাসপাতালে ভরতি করা হয়েছে এবং উদ্ধার অভিযান চলছে।

প্রাথমিকভাবে জানা যাচ্ছে, কামরার মধ্যেই গ্যাস সিলিন্ডার ব্যবহার করে চলছিল রান্না-বান্না। তীর্থযাত্রীরা সেটি করছিলেন। সেখান থেকেই আগুন লাগে এবং তা ছড়িয়ে পড়ে। তখন বেশিরভাগ যাত্রীই ঘুমিয়ে ছিলেন।

রেল সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, অনেকেই ওই আগুন লাগা কামরা থেকে বার হতে পারলেও প্রবীণরা পারেননি।

গত জুন মাসে ভারতের ওড়িশার করমন্ডলে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ২৯৪ জনের মৃত্যু হয়। তিনটি ট্রেনের সংঘর্ষে সৃষ্টি হয় হৃদয়বিদারক এক দৃশ্যের।