সাতক্ষীরার সীমান্তে স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সাতক্ষীরার সীমান্তে স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সংগৃহীত

সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ছয়টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি। এ সময় একজনকে আটক করা হয়েছে। শনিবার (২৬ আগস্ট) দুপুরে জেলা কলারোয়া উপজেলার কাকডাঙা সীমান্ত এলাকা থেকে ফারুক হোসেন নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। বিজিবি-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আশরাফুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

ফারুক কলারোয়ার কেড়াগাছি এলাকার বাসিন্দা। সীমান্ত রক্ষার দায়িত্বে থাকা বিজিবির দাবি, তিনি চোরা কারাবারি। জব্দকৃত স্বর্ণের বাজারমূল্য আনুমানিক ৫৮ লাখ ৭৩ হাজার ৭৪৩ টাকা। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার বিকেলে সাতক্ষীরার-৩৩ বিজিবি জানায়, বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ পাচার হবে, এমন সংবাদের ভিত্তিতে কাকডাঙা সীমান্তে অবস্থান নেন বিজিবি সদস্যরা। এ সময় মেইন পিলার ১৩/৩-এস ৫ আর/বি হতে এক কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে এক ভ্যানচালকের গতিরোধ করা হয়। পরে, তার ভ্যানে তল্লাশি চালিয়ে ছয়টি স্বর্ণের বার পাওয়া যায়। জব্দকৃত স্বর্ণের ওজন ৭০১ গ্রাম ৫১০ মিলিগ্রাম। বাজারমূল্য আনুমানিক ৫৮ লাখ ৭৩ হাজার ৭৪৩ টাকা।

আটককৃতকে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত স্বর্ণ ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।