বাড়িতে মায়ের লাশ রেখে এইচএসসি পরীক্ষা দিল ছেলে

বাড়িতে মায়ের লাশ রেখে এইচএসসি পরীক্ষা দিল ছেলে

প্রতীকী ছবি

মায়ের মরদেহ বাড়ি রেখেই এইচএসসি পরীক্ষা দিয়েছে ছেলে কুইন্ট্রার ঘাগ্রা নামের তরুণ। তার বাড়ি নেত্রকোনার কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের লেঙ্গুরা গ্রামে। রবিবার সকালে মায়ের লাশ বাড়িতে রেখে দুর্গাপুর উপজেলায় এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ছেলে। পরীক্ষা শেষে বাড়ি গিয়ে করেন মায়ের শেষকৃত্য সম্পন্ন।  

জানা গেছে, একদিকে মায়ের মৃত্যু অপরদিকে পরীক্ষার সময় বেশি নেই। কি করবে বুঝে উঠতে পারছিল না ঘাগ্রা। অবশেষে পরীক্ষায় অংশ নিয়ে ফিরে যান মায়ের লাশের কাছে। রবিবার ছিলো দুর্গাপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা। 

পার্শ্ববর্তী উপজেলা কলমাকান্দার লেঙ্গুড়া ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের বাসিন্দা সিলভেস্টার ঘাগ্রা। তার মেঝো ছেলে এইচএসসি পরীক্ষার্থী কুইন্টার ঘাগ্রা। ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তার মা। অন্যদিকে পাশের উপজেলায় সকাল থেকে পরীক্ষা। শেষ পর্যন্ত মায়ের মরদেহ বাড়িতে রেখেই পরীক্ষায় বসলেন কুইন্টার ঘাগ্রা। ঘাগ্রা আলহাজ্ব মফিজ উদ্দিন তালুকদার কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন। 

পরিক্ষার্থী কুইন্টার ঘাগ্রা'র বড় ভাই জাল সেং ঘাগ্রা বলেন, দীর্ঘদিন ধরে হৃদরোগ জনিত সমস্যায় ভুগছিলেন তদের মা। রবিবার সকালে মারা গেলে ছোট ভাই মায়ের মৃত দেহ বাড়িতে রেখেই পরীক্ষায় গিয়েছে। পরীক্ষা শেষ করে আবার বাড়িতে ফিরে মায়ের লাশের শেষকৃত্যর প্রস্তুতি নেয়।