টঙ্গীতে কলেজছাত্রের আত্মহত্যা

টঙ্গীতে কলেজছাত্রের আত্মহত্যা

প্রতীকী ছবি।

গাজীপুরের টঙ্গীতে এক কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৯ আগস্ট) ভোর সাড়ে ৫টার দিকে টঙ্গীর মধ্য আরিচপুর গাজীবাড়ি এলাকা এ ঘটনা ঘটে।

টঙ্গী পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) তাপস পাল উজা লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

মৃত ওই শিক্ষার্থীর নাম রাকিবুল হাসান ইমন (২০)। সে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার খারহাট গ্রামের হাসান মিয়ার ছেলে। ইমন রাজধানী উত্তরার সানরাইজ কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। সে টঙ্গীর গাজীবাড়ি এলাকায় পরিবারের সঙ্গে বাস করত।

পুলিশ জানায়, ইমন লেখাপড়ার পাশাপাশি তার বাবার চায়ের দোকানে কাজ করত। মঙ্গলবার ভেরে দোকানে কাজ শেষে বাসায় ফিরে আসে ইমন। পরে নিজ কক্ষে ঘুমিয়ে যায়। এরই একপর্যায়ে ইমনের কক্ষের দরজা খোলা দেখতে পেয়ে ঘরের ভেতরে যান তার মা। এ সময় ঘরের সিলিংয়ের সঙ্গে গলায় ওড়না প্যাঁচানো ঝুলন্ত নিথর দেহ দেখতে পেয়ে আশপাশের লোকজনদের ডাকেন। পরে পুলিশে খবর পাঠালে পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। 

মা রোকসানা বেগম বলেন, প্রায়ই রাত জেগে তার বাবা সঙ্গে চায়ের দোকানে কাজ করত ইমন। মঙ্গলবার ভোরে দোকান থেকে ফিরে নিজ ঘরে ঘুমিয়ে পড়ে ইমন। পরে দরজা খোলা পেয়ে ঘরের ভেতরে গিয়ে ইমনের ঝুলন্ত লাশ দেখতে পাই।

টঙ্গী পূর্ব থানার ওসি মো আশরাফুল ইসলাম বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রাথমিক ভাবে ঘটনাটিকে আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।