মির্জা ফখারুল-আব্বাসসহ ৪৭৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ অক্টোবর

মির্জা ফখারুল-আব্বাসসহ ৪৭৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ অক্টোবর

মির্জা ফখারুল-আব্বাসসহ ৪৭৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৮ অক্টোবর

পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানির অভিযোগে পল্টন থানার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখারুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৪৭৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের জন্য ১৮ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। 

মঙ্গলবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। এদিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেননি। এজন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন। 

গত বছরের ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হন। আহত হন অনেকে। এ সময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরক দ্রব্য পাওয়া যায় বলে দাবি করে পুলিশ। 
এ ঘটনায় ৪৭৩ জন বিএনপি’র নেতাকর্মীর নাম উল্লেখ করে একটি মামলা করা হয়। মামলায় অজ্ঞাত আরও দেড় থেকে দুই হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়। পল্টন থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান বাদি হয়ে এ মামলা করেন। মামলার পর মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গ্রেফতার করে পুলিশ।এরপর উচ্চ আদালত থেকে তারা জামিন পান।

মামলার উল্লেখযোগ্য অন্য আসামিদের মধ্যে রয়েছেন, বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপাসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ।

সূত্র  : বাসস