শাহজালালে বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

শাহজালালে বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

প্রতিকী ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রাসহ নুরুল আলম নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলায়।

বুধবার (৩০ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের ডিপুটি ডিরেক্টর (ডিডি) সানজিদা।

এর আগে মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় দুবাইগামী একটি ফ্লাইট থেকে বৈদেশিক মুদ্রাসহ ওই ব্যক্তিকে আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্র জানিয়েছে, মুদ্রাগুলো পাচারের উদ্দেশ্যে ওই যাত্রী মঙ্গলবার কানেক্টিং ফ্লাইট ধরার জন্য যাচ্ছিলেন। ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার সময় অভ্যন্তরীণ টার্মিনালের ১ নম্বর বোর্ডিং থেকে তাকে আটক করা হয়। 

পরে তার সঙ্গে থাকা একটি ব্যাগ তল্লাশি করে ৫০০ মূল্যমানের ৩৭৭টি সৌদি রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৩ লাখ ৭২ হাজার ২৫০ টাকা) ছাড়াও ১০০০ মূল্যমানের ১০টি আমিরাতী দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ লাখ টাকা), ২০০ মূল্যমানের ৫টি আমিরাতি দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ হাজার টাকা, ১০০ মূল্যমানের ২৭টি আমিরাতি দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮১ হাজার টাকা, ৫০ মূল্যমানের একটি আমিরাতি দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৫০০ টাকা, ৫০ মূল্যমানের ৪টি ওমানী রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৫ হাজার টাকাসহ ১০টি ওমানী রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৫ হাজার টাকা) জব্দ করা হয়। সবমিলিয়ে ওই ব্যক্তির কাছ থেকে সর্বমোট ৫৮ লাখ ৯৪ হাজার ৭৫০ টাকা জব্দ করা হয়েছে। 

এ ঘটনায় ওই যাত্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের ডিপুটি ডিরেক্টর (ডিডি) সানজিদা।