বিশ্বকাপেও খেলা হচ্ছে না এবাদতের!

বিশ্বকাপেও খেলা হচ্ছে না এবাদতের!

বিশ্বকাপেও খেলা হচ্ছে না এবাদতের!

এবার আরো বড় দুঃসংবাদ এলো বাংলাদেশ ক্রিকেটে। এশিয়া কাপের পর এবার বিশ্বকাপ থেকেও ছিটকে যাচ্ছেন এবাদত হোসেন। চোটের কারণে বিশ্বকাপে খেলা না হওয়ার শঙ্কা এই পেসারের। পুরো আসরে দর্শক হয়েই থাকতে হতে পারে তাকে।

সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে হাঁটুর চোটে পড়েছিলেন এবাদত। সেই চোট থেকে সেরে উঠতে ক’দিন আগেই লন্ডন গিয়েছেন তিনি। সেখানেই হবে আজ তার অস্ত্রোপচার। যার ফলে বিশ্বকাপ তো বটেই, এই বছরে তার খেলতে পারা নিয়ে আছে সংশয়।

যদিও ঠিক কতোদিন মাঠের বাহিরে থাকতে হতে পারে, বিসিবি আনুষ্ঠানিকভাবে তা জানায়নি।

বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরীর শুধু জানান, 'এবাদতের আজ অপারেশন হচ্ছে। আপাতত এটা বলা মুশকিল কয় মাসের জন্য সে মাঠের বাইরে থাকবে। অপারেশনের ধরণ সম্পর্কে বুঝে কাল নাগাদ বুঝে যাব তাকে কতদিন থাকতে হবে মাঠের বাইরে।'

গত জুলাইয়ে চোটের পর পুনর্বাসন প্রক্রিয়া শেষে হালকা বোলিংও শুরু করেছিলেন এই পেসার। তাকে রেখেই এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছিল নির্বাচকরা। তবে বিশ্বকাপের কথা ভেবে ঝুঁকি নিতে চায়নি টিম ম্যানেজম্যান্ট। আর তাই তাকে শেষ মুহূর্তে বাদ দেয়া হয় এশিয়া কাপের দল থেকে। তার বদলে এশিয়া কাপ খেলতে যান তানজিম সাকিব।

তবে যে বিশ্বকাপের জন্য এতো চেষ্টা, শেষ পর্যন্ত সেই বিশ্বকাপ নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। শেষ পর্যন্ত তিনি বাদ পড়লে, সেক্ষেত্রে বিশ্বকাপ স্কোয়াডে তার জায়গায় খেলতে দেখা যেতে পারে তানজিম হাসান সাকিব অথবা খালেদ আহমেদকে।