টেকনাফে ২০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফে ২০ হাজার ইয়াবা উদ্ধার

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফের ঝিমংখালী এলাকায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার রাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ ঝিমংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৬ থেকে আনুমানিক ৮০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে শুকুরের ঘের এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে ঝিমংখালী বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল সেখানে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

কিছুক্ষণ পর টহলদল একজন ব্যক্তিকে একটি প্লাস্টিকের জারিকেন নিয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ১৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শুকুরের ঘেরের দিকে আসতে দেখে। তার গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাকে চ্যালেঞ্জ করে দ্রুত অগ্রসর হয়। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি দ্রুত দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তার হাতে থাকা প্লাস্টিকের জারিকেন ফেলে দিয়ে নাফ নদীতে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। 

পরে চোরাকারবারীর ফেলে যাওয়া একটি প্লাস্টিকের জারিকেন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জারিকেনের ভেতর থেকে ২০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। চোরাকাবারীকে শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলে জানান তিনি।