এইচএসসি পরীক্ষায় নকল করায় ৪৩ পরীক্ষার্থী বহিষ্কার

এইচএসসি পরীক্ষায় নকল করায় ৪৩ পরীক্ষার্থী বহিষ্কার

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অপরাধে কারিগরি শিক্ষা বোর্ডের ৪৩ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছেন।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে শিবগঞ্জ সরকারি মডেল হাইস্কুল পরীক্ষা কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হায়াত।

একই সঙ্গে কেন্দ্রের ৫টি কক্ষের দায়িত্বে থাকা ১০ শিক্ষককেও পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ওই কেন্দ্রে ৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষাথীরা পরীক্ষা দিচ্ছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হায়াত বলেন, কারিগরি শিক্ষা বোর্ড-ভোকেশনালের এইচএসসি পরীক্ষায় শিবগঞ্জ মডেল হাইস্কুলের পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা বই খুলে দেখে খাতায় লিখছিল। এ ছাড়াও মোবাইল ফোন দেখেও নকল করছিল তারা। এরই প্রেক্ষিতে ৪৩ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ১০ জন শিক্ষককে কর্তব্যে অবহেলার কারণে পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পরীক্ষা কেন্দ্রের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কেন্দ্র সচিব মো. সানাউল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, তার কেন্দ্রে ৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫শ’ ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।