ভারত-পাকিস্তান ম্যাচে বার বার বৃষ্টির হানা, খেলা না হলে কী হবে?

ভারত-পাকিস্তান ম্যাচে বার বার বৃষ্টির হানা, খেলা না হলে কী হবে?

ভারত-পাকিস্তান ম্যাচে বার বার বৃষ্টির হানা, খেলা না হলে কী হবে?

এশিয়া কাপে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। শনিবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হয়েছে ম্যাচটি। এখন পর্যন্ত খেলা হয়েছে ১১ ওভার ২ বল। কিন্তু এর মধ্যেই অন্তত দুইবার বৃষ্টি হানা দিয়েছে।

এই রিপোর্ট লেখার সময় দ্বিতীয়বার বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার পর ফের তা শুরু হয়েছে। কিন্তু বৃষ্টি যদি বার বার হানা দেয় এবং ম্যাচ মাঠে না গড়ায়, তাহলে কী হবে?- এই প্রশ্ন দু’দলেরই অসংখ্য ভক্তের মনে।

যদি খেলা না হয়, তাহলে কোনো রিজার্ভ-ডে নেই। তাই ম্যাচ বাতিল বলে ঘোষণা করে দেয়া হবে। পয়েন্ট ভাগ হয়ে যাবে দুই দলের মধ্যে। এক পয়েন্ট করে পাবে ভারত এবং পাকিস্তান। তাতে এশিয়া কাপের পরের পর্বে যাওয়ার অঙ্ক কী?পাকিস্তান ইতিমধ্যেই নেপালকে হারিয়ে দু’পয়েন্ট পেয়েছে। শনিবার ম্যাচ বাতিল হলে এক পয়েন্ট পাবে পাকিস্তান। মোট তিন পয়েন্ট পাবেন বাবর আজমেরা। সুপার ফোরে যাওয়া পাকা হয়ে যাবে তাদের।

ভারতও এক পয়েন্ট পাবে। তাতে নেপালের বিরুদ্ধে ৪ সেপ্টেম্বর জিততেই হবে রোহিতদের। তবেই সুপার ফোরে উঠতে পারবেন তারা। আর যদি আগামী বুধবার ভারত হেরে যায়, তাহলে দু’পয়েন্ট নিয়ে সুপার ফোরে যাবে নেপাল।তবে নেপালকে খুবই দুর্বল দল আখ্যা দিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। পত্রিকাটি বলছে- নেপাল ভারতকে হারাবে- সেই সম্ভাবনা খুবই ক্ষীণ।