আজ থেকে ঢাকায় যাত্রীদের নিরাপদে বাসে ওঠানামা শেখাবে পুলিশ

আজ থেকে ঢাকায় যাত্রীদের নিরাপদে বাসে ওঠানামা শেখাবে পুলিশ

সংগৃহীত

আজ সোমবার (৪ সেপ্টেম্বর) থেকে ঢাকা শহরে যাত্রীদের নিরাপদে বাসে ওঠানামা শেখাবে পুলিশ। ঢাকা রোড ট্রাফিক সেফটি প্রজেক্টের (ডিআরএসপি) অধীন নিরাপদে বাস ব্যবহারের পরীক্ষামূলক প্রকল্পের আওতায় এই কার্যক্রম চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। শুক্রবার ও শনিবার ছাড়া বাকি পাঁচ দিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলমান থাকবে এই কার্যক্রম।

ঢাকা মহানগরীর সড়ক নিরাপত্তা বাড়ানো ও সড়ক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সহযোগিতায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ঢাকা রোড ট্রাফিক সেফটি প্রজেক্টের (ডিআরএসপি) কারিগরি সহায়তা প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

ডিএমপির উপপুলিশ কমিশনার ডিসি (মিডিয়া) ফারুক হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই প্রকল্পটি কাকলী বাস স্ট্যান্ড (মহাখালী অভিমুখী) এলাকায় ৪ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত (শুক্রবার ও শনিবার ছাড়া বাকি পাঁচ দিন) সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলমান থাকবে।

প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি), ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি), বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এবং ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) সহযোগিতা করছে।

ঢাকা শহরে বাস যাত্রীরা বাসে ওঠানামায় অসুবিধা ও দুর্ঘটনার সম্মুখীন হন। ঢাকা মহানগর এলাকায় সড়কে চলাচলের সমস্যা অনুসন্ধানে অনিরাপদে বাসে ওঠানামাকে প্রধান কারণ হিসাবে চিহ্নিত করা হয়।