নোয়াখালী ও কুমিল্লায় বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করেছে পুলিশ

নোয়াখালী ও কুমিল্লায় বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করেছে পুলিশ

ছবি: প্রতিনিধি

নোয়াখালীর সূবর্ণচর উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। বুধবার সূবর্ণচর থানার পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, নোয়াখালী জেলার বিভিন্ন বাজারে বিপুল পরিমান সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি মজুদ ও বিক্রি হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সূবর্ণচর উপজেলার ট্যাংকির মাছ ঘাট এলাকার বিভিন্ন হোলসেলস দোকানে অভিযান ও তল্লাশি চালায়। এসময় নয় হাজার পাঁচশত (৯,৫০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়। এছাড়া সেখান থেকে একটি আটো রিক্সা জব্দ করা হয়েছে। জব্দকৃত অবৈধ বিড়ি জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ কর‌ছে। অভিযান শেষে হোলসেলস দোকাদার সোহেলের নিকট থেকে মোটা অংকের টাকা জরিমানা আদায় করে পুলিশ প্রশাসন এবং নকল ব্যান্ডরোল যুক্ত কমদামী বিড়ি আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

বুধবার সন্ধ্যায় কুমিল্লা জেলার বরুড়া উপজেলায় অভিযান চালিয়ে পাঁচ হাজার (৫,০০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বরুড়া উপজেলার কয়েকটি হোলসেলস দোকানে অভিযান ও তল্লাশি চালায়। এসময় পাঁচ হাজার (৫,০০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়। অভিযান শেষে হোলসেলস দোকাদার শ্যামলের নিকট থেকে মোটা অংকের টাকা জরিমানা আদায় করে পুলিশ প্রশাসন।

অভিান শেষে পুলিশ কর্মকর্তা জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।