ইউএস ওপেন নারীদের চ্যাম্পিয়ন সিওনতেকের বিদায়

ইউএস ওপেন নারীদের চ্যাম্পিয়ন সিওনতেকের বিদায়

সংগৃহিত ছবি।

কোয়ার্টার ফাইনালের আগেই ইউএস ওপেনের শেষ ১৬ থেকে থেকে ছিটকে গেলেন নারী এককের গতবারের চ্যাম্পিয়ন ইগা সিওনতেক। সোমবার (৪ সেপ্টেম্বর) এই পোলিশ কন্যা লাটভিয়ার ২০তম বাছাই জেলেনা ওস্তাপেঙ্কোর কাছে হেরে যান তিনি।

ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ওস্তাপেঙ্কোর কাছে ৩-৬, ৬-৩ ও ৬-১ গেমে হেরেছেন ইগা সিওনতেক। এই হারে নারীদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানও হারাবেন সিওনতেক। তাকে হটিয়ে ইউএস ওপেন শেষে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে আসবেন বেলারুশের আরিয়ানা সাবালেঙ্কা।

৭৫ সপ্তাহ র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানে ছিলেন ২২ বছর বয়সী ইগা সিওনতেক। এদিকে কোয়ার্টার ফাইনালে উঠে সিওনতেকের বিপক্ষে জয়ের ধারা বজায় রাখলেন ওস্তাপেঙ্কো। আগের তিন দেখাতেও সিওনতেককে হারিয়েছেন তিনি।

ম্যাচ শেষে ওস্তাপেঙ্কো বলেন, 'আমি সব সময় ইগার বিপক্ষে কঠিন লড়াইয়ের আশা করি। সে অসাধারণ খেলোয়াড়, বেশ কয়েকটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছে এবং বেশ ধারাবাহিক। আমি জানতাম, আমাকে আগ্রাসী হতে হবে। নিজের খেলাটা খেলতে হবে, কারণ সে এটাতে অস্বস্তিতে ভোগে। মনে হয়েছে যে আমি ভালো খেলেছে এবং তাকে খুব একটা সুযোগ দিইনি।' কোয়ার্টার ফাইনালে কোকো গফের মুখোমুখি হবে ওস্তাপেঙ্কো।

এদিকে ছেলেদের এককে কোয়ার্টার ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। ক্রোয়েশিয়ার বোর্না গোজোকে ৬-২, ৭-৫, ৬-৪ গেমে হারিয়েছেন জোকো। শেষ আটে যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিৎজের মুখোমুখি হবেন সার্বিয়ান এই তারকা।