নেত্রকোনা নকল ব্যান্ডরোল যুক্ত জনি বিড়ি ও কাজল বিড়ি জব্দ

নেত্রকোনা নকল ব্যান্ডরোল যুক্ত জনি বিড়ি ও কাজল বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

নেত্রকোনাজেলার উদাপুনিয়া ও ভবের বাজারে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত জনি বিড়ি ও কাজল বিড়ি জব্দ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ। বুধবার নেত্রকোনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ এ অভিযান পরিচালনা করেন।  

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে নেত্রকোনা জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ কমদামী বিড়ি বিক্রি ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে নেত্রকোনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সমন্বয়ে গঠিত একটি চৌকস টিম জেলার দাপুনিয়া ও ভবের বাজারের ১০ টি দোকানে অভিযান ও তল্লাশি চালায়। এসময় বিভিন্ন দোকান থেকে ত্রিশ হাজার (৩০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত জনি বিড়ি ওকাজল বিড়ি জব্দ করা হয়।

রাজস্ব কর্মকর্তা আশীষ কুমার জানান, নকল ব্যন্ডরোল ব্যবহার করে এসব বিড়ির কোম্পানিগুলো দৈনিক বিপুল পরিমান টাকা রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

স্থানীয়রা জানান, নেত্রকোনা জেলার বিভিন্ন বাজারে বিপুল পরিমান অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ রয়েছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। এসব অবৈধ বিড়ির বিরুদ্ধে কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট বিভাগ এবং পুলিশের অভিযান ও তৎপরতা বাড়ানোর দাবি জানাচ্ছি। একইসাথে অবৈধ কর্মকান্ডে জড়িত ব্যক্তিদের শাস্তি দাবি করেন তারা।