শৈশবের ক্লাব সেভিয়ায় ফিরলেন রামোস

শৈশবের ক্লাব সেভিয়ায় ফিরলেন রামোস

সংগৃহীত

ছোটবেলার ক্লাব সেভিয়ায় আবারো ফিরে এসেছেন স্পেনের সাবেক অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোস। ১৮ বছর আগে এই ক্লাব থেকেই রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছিলেন তিনি।

আবারো ঘরের ক্লাবে ফিরে ৩৭ বছর বয়সী রামোস বলেছেন, ‘এটা আমার জন্য সত্যিই বিশেষ একটি দিন। বাড়ি ফিরতে পারার আনন্দ সবসময়ই ভিন্ন। এখানে ফিরতে পেরে আমি সত্যিই দারুণ খুশি। যত দ্রুত সম্ভব এ ক্লাবটির এগিয়ে যাওয়ার পথে অবদান রাখতে চাই, এটাই এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

নতুন মৌসুমে তিন ম্যাচ শেষে বিনা পয়েন্টে লা লিগা টেবিলের তলানিতে রয়েছে সেভিয়া। ইউরোপা লিগের চ্যাম্পিয়ন্স হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। আগামী ২০ সেপ্টেম্বর ফরাসি ক্লাব লেন্সের বিপক্ষে ম্যাচ দিয়ে সেভিয়া তাদের চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করবে। গ্রুপ-বি’র অপর দুই দল হলো আর্সেনাল ও পিএসভি আইন্দোভেন।

রেকর্ড ফি’তে মাত্র ১৯ বছর বয়সে সেভিয়া ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন রামোস। ২০২১ সালে রামোস পিএসজির পক্ষে চুক্তি করেন। কিন্তু গত জুনে ফরাসি চ্যাম্পিয়নদের সাথে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকে ক্লাববিহীন ছিলেন। স্থানীয় গণমাধ্যমের দাবি, সৌদি পেশাদার ক্লাব আল-ইত্তিহাদ থেকে রামোসের জন্য লোভনীয় প্রস্তাব দেয়া হয়েছিল।

এ সম্পর্কে রামোস বলেছেন, ‘আমি বাড়ি ফিরতে মুখিয়ে ছিলাম। এখানে না এসে অন্য কোন ক্লাবে যাওয়াটা এই মুহূর্তে খুব একটা সঠিক সিদ্ধান্ত হতো না বলে আমি মনে করি।’

সান্তিয়াগো বার্নাব্যুর ১৬ মৌসুমে রামোস পাঁচটি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছেন।
স্পেনের হয়ে ১৮০টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ২৩ গোল করেছেন এই ডিফেন্ডার। ২০০৮ ও ২০১২ ইউরো চ্যাম্পিয়নশীপ এবং ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।