মারা গেলেন জনপ্রিয় মার্কিন গায়ক স্টিভ হারওয়েল

মারা গেলেন জনপ্রিয় মার্কিন গায়ক স্টিভ হারওয়েল

ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রের পপ-রক ব্যান্ড স্ম্যাশ মাউথের সাবেক প্রধান গায়ক স্টিভ হারওয়েল আর নেই। গত সোমবার মৃত্যু হয়েছে এই গায়কের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদন বলছে, স্টিভ হারওয়েলের ম্যানেজার রবার্ট হেইস গায়কের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তার মৃত্যুর কারণ উল্লেখ করা হয়নি। চলতি সপ্তাহের শুরুতে টিএমজেডকে তিনি বলেছিলেন, লিভারজনিত অসুখে ভুগছিলেন তিনি।

২০১৩ সালে হৃদরোগ কার্ডিওমায়োপ্যাথি এবং নিউরোলজিক্যাল ডিসঅর্ডার, অ্যাকিউট ওয়ার্নিক এনসেফালোপ্যাথি নির্ণয়ের পর গত কয়েক বছর ধরেই স্বাস্থ্যজনিত সমস্যায় ভুগছিলেন। যা তার স্মৃতিশক্তিতে প্রভাবিত করেছিল। এ ছাড়া তিনি মাদকাসক্তেও ভুগছিলেন।

তার জন্ম ১৯৬৭ সালে ক্যালিফোর্নিয়ায়। ১৯৯৪ সালে তিনি স্ম্যাশ মাউথ গঠন করেন। ১৯৯৬ সালে চার সদস্যের ব্যান্ডের নার্ভাস ইন দ্য অ্যালি স্থানীয় একটি রেডিওতে প্রচার হয়। এরপরই রেকর্ডিং লেবেল প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করে এবং ১৯৯৭ সালে তাদের প্রথম অ্যালবাম ফাশ ইয়্য মং-এর স্বাক্ষর হয়। তাদের দ্বিতীয় অ্যালবাম প্রকাশ হয় ১৯৯৯ সালে। অ্যালবামটি পরবর্তীতে আন্তর্জাতিকভাবে হিট হয়ে উঠে এবং বিলবোর্ডে হট-১০০ এর শীর্ষ ১০ এ জায়গা করে নেয়। বলা হয় স্টিভ হারওয়েল কণ্ঠের মাধ্যমে উজ্জ্বলভাবে জ্বলে উঠেছিলেন।