শান্তর জন্য ফের দুঃসংবাদ

শান্তর জন্য ফের দুঃসংবাদ

সংগৃহীত

হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে এশিয়া কাপ শেষ হয়ে গেছে টাইগার ব্যাটার নাজমুল হাসান শান্তর। বাংলাদেশ সুপার ফোরের মিশনে নামার আগের দিন মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ছিটকে যান তিনি।

প্রাথমিক অবস্থায় ধারণা করা হয়েছিল, এশিয়া কাপ থেকে ছিটকে গেলেও নিউজিল্যান্ড সিরিজে ঠিকই দলে ফিরবেন টপ অর্ডার এই ব্যাটার। কিন্তু শেষ পর্যন্ত সেটি হচ্ছে না। এশিয়া কাপের পাশাপাশি ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ থেকেই ছিটকে যেতে হলো টাইগার এই ব্যাটারকে।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরি নিয়েই খেলেছিলেন শান্ত। সেই ইনজুরি পরবর্তিতে পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচের আগের দিন ছিটকে দিয়েছে পুরো এশিয়া কাপ থেকেই।

বোর্ডের পক্ষ থেকে ইনজুরির বিষয়টি নিশ্চিত করার সময় বলা হয়েছিল ‘হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন নাজমুল হোসেন শান্ত। ইনজুরি কতোটা গুরুতর সেটি জানা যাবে এমআরআই রিপোর্ট পাওয়ার পর। সেটি পাওয়া যাবে বিকেলে।’

অবশেষে জানা গেলো শান্তর ইনজুরি কতোটা গুরুতর। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে অন্তত ৩ থেকে ৪ সপ্তাহ ক্রিকেট থেকে দূরে থাকতে হবে শান্তকে। সেই মোতাবেক ঘরের মাঠে এশিয়া কাপের পরপরই অনুষ্ঠিতব্য নিউজিল্যান্ড সিরিজ থেকেও ছিটকে যেতে হলো তাকে।

এশিয়া কাপ ও নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেও আসন্ন বিশ্বকাপে পুরোপুরি ফিট হয়ে দলের সঙ্গে যোগ দিবেন শান্ত। এমনটাই আশা বোর্ডের।

বোর্ডের মেডিক্যাল ইউনিটের একটি সূত্র আরটিভিকে বলেন, ‘হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে শান্তকে ৩ থেকে চার সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। এরপর আমরা ওর শারীরিক অবস্থা পর্যালোচনা করে একটা সিদ্ধান্তে আসতে পারব। আপাতত ওকে আমরা বিশ্রামে ও আমাদের পর্যবেক্ষণে রাখছি।’

তবে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন নিউজিল্যান্ড সিরিজে শান্তর ছিটকে যাওয়ার বিষয়টি এখনই মানতে নারাজ। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘মাত্র তো ইনজুরির খবর জানা গেল। এশিয়া কাপটা শেষ হোক তারপর বলা যাবে। তখন দেখা যাক খেলতে পারে কি না।’

এই নিয়ে বাংলাদেশের তিন ক্রিকেটার ইনজুরির কারণে ছিটকে গেলেন এশিয়া কাপ থেকে। শুরুটা হয়েছিল তামিম ইকবালকে দিয়ে। ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। এরপর হাঁটুর ইনজুরিতে অস্ত্রোপচার করানো লেগেছে এবাদত হোসেনের। আর সবশেষ হ্যামস্ট্রিংয়ের ইনজুরি কেড়ে নিলো শান্তকে।

এর মাঝে জ্বরে আক্রান্ত হয়ে এশিয়া কাপ থেকে শুরুতে ছিটকে গেলেও পরবর্তিতে সুস্থ্য হয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন লিটন দাস।