মিশন শুরু করতে ইরানে সৌদি আরবের রাষ্ট্রদূত

মিশন শুরু করতে ইরানে সৌদি আরবের রাষ্ট্রদূত

সংগৃহীত

ইরানে নিয়োগ পাওয়া সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন সৌদ আল-আনাজি তার মিশন শুরু করতে মঙ্গলবার তেহরানে পৌঁছেছেন। সৌদি প্রেস এজেন্সি এই তথ্য জানিয়েছে।

ইরানের রাজধানীতে পৌঁছানোর পর আল-আনাজি বলেন, সৌদি নেতৃত্বের নির্দেশনা কিংডম ও ইরানের মধ্যে সম্পর্ক জোরদার এবং যোগাযোগ ও সংলাপ জোরদার করা। 

তিনি আরও বলেন, সৌদি আরব দুই প্রতিবেশী দেশের মধ্যে সম্পর্ককে বৃহত্তর দিগন্তে নিয়ে যেতে চায় কারণ তাদের অর্থনৈতিক উপাদান, প্রাকৃতিক সম্পদ এবং সুবিধা রয়েছে যা এই অঞ্চলে উন্নয়ন, সমৃদ্ধি, স্থিতিশীলতা এবং নিরাপত্তার দিকগুলি বৃদ্ধিতে অবদান রাখে। এগুলো উভয় দেশ এবং তাদের জনগণের সাধারণ সুবিধার জন্য অবদান রাখে।

রাষ্ট্রদূত জোর দিয়ে বলেন, সৌদি আরবের ভিশন ২০৩০ এমন একটি রোডম্যাপ উপস্থাপন করে যা সহযোগিতার সমস্ত দিককে প্রতিফলিত করে। দুই দেশের মধ্যে পারস্পরিক বিশ্বাস বৃদ্ধির জন্য ভাল প্রতিবেশীত্ব, বোঝাপড়া, উদ্দেশ্যমূলক সংলাপ এবং সম্মানের নীতি প্রতিষ্ঠা করা কৌশলগত দৃষ্টিকোণ থেকে এটিকে উন্নত করতে পারে।

সৌদি আরব ও ইরান  কয়েক বছরের উত্তেজনার পর গত মার্চে কূটনৈতিক সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠা এবং তাদের দূতাবাস পুনরায় চালু করতে সম্মত হয়। সূত্র: আরব নিউজ