এখনো রয়েছে সুযোগ, কিভাবে কাটবেন বিশ্বকাপের টিকিট

এখনো রয়েছে সুযোগ, কিভাবে কাটবেন বিশ্বকাপের টিকিট

এখনো রয়েছে সুযোগ, কিভাবে কাটবেন বিশ্বকাপের টিকিট

এক মাসেরও কম সময়ের মধ্যে ভারতের মাটিতে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ। এ উপলক্ষে শুক্রবার রাত থেকে নতুন করে চার লাখ টিকিট ছাড়া হয়েছে। অনেক টিকিট বিক্রি হয়ে গেলেও এখনো সুযোগ রয়েছে বিশ্বকাপের ম্যাচ দেখার। সেই পড়ে থাকা টিকিট কিভাবে কাটা যাবে, তার নির্দেশিকা দিয়েছে ভারতীয় বোর্ড। আটটি ধাপে টিকিট কাটার প্রক্রিয়া জানিয়েছে তারা।

কিভাবে কাটবেন বিশ্বকাপের টিকিট?

১) প্রথম আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে ‘টিকিট’ বিভাগে ক্লিক করতে হবে।

২) এরপর অনলাইনে যে সংস্থা টিকিট বিক্রি করছে তাদের ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। সেখানে যে ম্যাচগুলোর টিকিট পড়ে রয়েছে তা দেখা যাবে। সমর্থকেরা সব ম্যাচের তালিকা একসাথে দেখতে পারেন বা আলাদা করে কোনো দল বেছে নিয়ে তাদের ম্যাচের অবিক্রিত টিকিট দেখতে পারেন।

৩) বিশ্বকাপ ছাড়াও প্রস্তুতি ম্যাচেরও টিকিট কাটা যাচ্ছে। যে ম্যাচগুলোর টিকিট এখনো ছাড়া হয়নি সেখানে ‘কামিং সুন’ লেখা থাকবে। যে ম্যাচের টিকিট চাইছেন সেখানে সমর্থকদের ক্লিক করতে হবে।

৪) তার পরে স্ক্রিনের ওপরে ডান দিকে গিয়ে ‘বুক’ অপশনে ক্লিক করতে হবে।

৫) পরবর্তী উইন্ডোতে জানতে চাওয়া হবে ক’টি টিকিট কাটতে চান। ভারতের ম্যাচে সর্বাধিক দু’টি টিকিট এবং বাকি ম্যাচে সর্বাধিক চারটি টিকিট কাটা যাবে।

৬) এরপর সমর্থকেরা স্ক্রিনে একটি গ্রাফিক দেখতে পাবেন। সেখান থেকে পছন্দমতো আসন বেছে নিতে পারেন।

৭) টিকিট ‘বুক’ হয়ে গেলে সেটি তারা বাড়িতে পেতে চান কিনা তার অপশন দেয়া হবে। অতিরিক্ত কিছু টাকা দিয়ে বাড়িতে বসেই টিকিট পেতে পারেন সমর্থকেরা। সম্পূর্ণ ঠিকানা এবং পিনকোড দিতে হবে।

৮) এরপর আসবে ‘পেমেন্টস’ অপশন। সেখানে কোন পদ্ধতিতে টাকা দিতে চান তার একাধিক বিকল্প আসবে। নির্দিষ্টটি বেছে নিয়ে টাকা দিয়ে দিলেই বিশ্বকাপের টিকিট আপনার।