বগুড়ায় কলেজছাত্র হত্যার দায়ে ৫ আসামির যাবজ্জীবন

বগুড়ায় কলেজছাত্র হত্যার দায়ে ৫ আসামির যাবজ্জীবন

ফাইল ছবি

নয় বছর আগে বগুড়া সদরে আরিফুর রহমান (২৪) নামে এক অটোরিকশা ব্যবসায়ী ও কলেজ শিক্ষার্থীকে হত্যার দায়ে ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে কারাদণ্ড পাওয়া আসামিদের ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেয় আদালত। রবিবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৩০ এপ্রিল নিহত আরিফুরকে অটোরিকশা বিক্রির কথা বলে ২০ হাজার টাকা বায়নার টাকাসহ বাড়ি থেকে ডেকে নিয়ে যায় আসামিরা। এরপর তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে বগুড়া সদরের সাবগ্রামে কলাবাগানে মধ্যে ফেলে রেখে যায়। ঘটনার দুইদিন পর ২মে, ২০১৪ সালে নিহত আরিফুরের মা খোতেজা বেগম বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা করেন। মামলায় তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন প্রদান করা হয় সাজা প্রাপ্তদের নামে। নিহত আরিফুর রহমান অটোরিকশা ভাড়া দিয়ে ব্যবসা করে জীবিকা নির্বাহ করতো এবং বগুড়া কলেজে এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলো।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী নাছিমুল করিম হলি জানান, মামলার পাঁচজন আসামির মধ্যে জামিনে মুক্ত থাকা তিন আসামি রিপণ দাস, শ্রী সম্পদ ও আব্দুল খালেককে গ্রেফতার করে আদালতে নেওয়া হয। বাকি দুজন শাহ আলম ও শ্রী সোনা ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন। এ রায়ে তারা সন্তুষ্ট। বাকি দুই পলাতক আসামিকে দ্রুত গ্রেফতার দাবি জানান তিনি।