চুমুকাণ্ডে পদত্যাগ করলেন লুইস

চুমুকাণ্ডে পদত্যাগ করলেন লুইস

সংগৃহীত

নারী ফুটবলার হেনিফার হারমোসোর ঠোঁটে চুমু দেয়ার দায়ে রুবিয়ালের ওপরে নিষেধাজ্ঞা দিয়েছিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। সেই চুমুকাণ্ডের জেরে অবশেষে পদত্যাগ করলেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস।

নারী বিশ্বকাপ জয়েরে পর স্পেনের উদযাপনের সময় দলটির ফরোয়ার্ড জেনি হেরমোসোকে চুমু দিয়েছিরেন রুবিয়ালেস। গত মঙ্গলবার রুবিয়ালেসের বিরুদ্ধে আইনিভাবে অভিযোগ করেন জেনি।

রুবিয়ালেস জানিয়েছেন, তিনি ভারপ্রাপ্ত সভাপতি পেদ্রো রোচার কাছে অভিযোগপত্র জমা দিয়েছেন। তিনি বলেছেন, ‘আমি আমার কাজ চালিয়ে যাবো না।’ ইউয়েফার ভাইস প্রেসিডেন্টের পদ থেকেও পদত্যাগ করেছেন ৪৬ বছর বয়সী রুবিয়ালেস।

এরআগে লুইসকে সমর্থন জানিয়েছিলেন মেয়েদেরকে সদ্য বিশ্বকাপ জেতানো কোচ হোর্হে ভিলদা। আর সেটা শেষ পর্যন্ত কাল হলো ভিলদার। তাকেও বরখাস্ত করেছে আরএফইএফ। ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছেন পেদ্রো রোচা এমনটাই জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বিবৃতিতে আরএফইএফ জানিয়েছে, আমরা তাঁর (ভিলদা) অনবদ্য ব্যক্তিত্ব ও খেলা পরিচালনার দক্ষতাকে সম্মান জানাই, যা স্পেন নারী দলের উল্লেখযোগ্য প্রবৃদ্ধিতে বড় ভূমিকা রেখেছে। আমরা তাঁর অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছি। সূত্র: বিবিসি