বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সম্পাদকের মৃত্যুতে দোয়া অনুষ্ঠান

বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সম্পাদকের মৃত্যুতে দোয়া অনুষ্ঠান

সংগৃহীত

বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি এমকে বাঙ্গালী ও সাধারন সম্পাদক আব্দুর রহমানের মৃত্যুতে দোয়া অনুষ্ঠান করেছে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের নেত্রবৃন্দ। মঙ্গলবার রাজধানীর একটি অডিটরিয়ামে এ দোয়া অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন।

বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক হারিক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কার্যকরী সভাপতি আমিন উদ্দিন বিএসসি।  

দোয়া অনুষ্ঠানে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের বিভিন্ন পর্যায়ের নেতারা মরহুম এমকে বাঙ্গালী ও মরহুম আব্দুর রহমানের স্মৃতিচারন করেন।

তারা বলেন, এম কে বাঙ্গালী ও আব্দুর রহমান আজীবন বাংলাদেশের বিড়ি শ্রমিকদের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। নিষ্ঠা ও সততার সাথে তারা আজীবন শ্রমিকদের পাশে থেকেছেন। তাদের মৃত্যুতে বাংলাদেশের বিড়ি শ্রমিক আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। শ্রমিকদের অধিকার আদায়ে তাদের নীতি ও আদর্শ অনুকরণীয় হয়ে থাকবে।  

এম কে বাঙ্গালী ও আব্দুর রহমান রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা রেজাউল করিম।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি লোকমান হাকিম, নাজিম উদ্দিন, যুগ্ম সম্পাদক লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর, সহ-সাংগঠনিক সম্পাদ আবুল হাসনাত লাভলু, প্রচার সম্পাদক শামীম ইসলাম, কার্যকরী সদস্য আনোয়ার হোসেন, মরহুম এমকে বাঙ্গালীর ছেলে মোবারক হোসেন, মরহুম আব্দুর রহমানের ছেলে শাহদাৎ হোসেন বিধান প্রমূখ।