স্পেনের গোল উৎসব

স্পেনের গোল উৎসব

সংগৃহীত

২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে খুব বেশি বেগ পেতে হচ্ছে না স্পেনের। সাইপ্রাসের জালেও গোল উৎসব করেছে তারা, জিতেছে ৬-০ গোলে।

আগের ম্যাচেও স্প্যানিশরা জর্জিয়াকে রীতিমতো বিধ্বস্ত করেছিল। ৭-১ গোলের বড় জয় পায় স্প্যানিয়ার্ডরা। সেই সুখস্মৃতি নিয়ে সাবেক ইউরো চ্যাম্পিয়নরা ঘরের মাঠ গ্রানাডায় সাইপ্রাসের বিপক্ষে খেলতে নেমেছিল। পুরো ম্যাচজুড়ে তাদের কাছে পাত্তাই পায়নি সফরকারী সাইপ্রাস। প্রথমার্ধেই দুইবার জালে বল জড়িয়েছিল স্পেন, বিরতির পর গুনে গুনে তারা আরও চার গোল করে।

জর্জিয়ার বিপক্ষে সবচেয়ে কম বয়সী স্প্যানিশ ফুটবলার হিসেবে অভিষেক হয়েছিল লামিনে ইয়ামালের। ১৬ বছর বয়সী এই ফরোয়ার্ড সেদিন গোলও করেছিলেন। সাইপ্রাসের বিপক্ষেও নিজের দারুণ প্রতিভা দেখিয়েছেন ইয়ামাল। তবে ম্যাচে গোল পাননি তিনি। স্প্যানিশদের বড় জয়ে জোড়া গোল করেছেন ফেররান তোরেস। এছাড়া গাভি, মিকেল মিরেনো, হোসেলো এবং অ্যালেক্স বায়েনা একটি করে গোল করেছেন।

গ্রুপ ‘এ’তে থাকা স্প্যানিশদের এই জয়ে টেবিলের দুইয়ে তুলে দিয়েছে। ৪ ম্যাচে ৩ জয়ে তাদের পয়েন্ট ৯। বিপরীতে ৫ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান স্কটল্যান্ডের।

ন্ন পর্যায়ের নেতারা মরহুম এমকে বাঙ্গালী ও মরহুম আব্দুর রহমানের স্মৃতিচারন করেন।

তারা বলেন, এম কে বাঙ্গালী ও আব্দুর রহমান আজীবন বাংলাদেশের বিড়ি শ্রমিকদের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। নিষ্ঠা ও সততার সাথে তারা আজীবন শ্রমিকদের পাশে থেকেছেন। তাদের মৃত্যুতে বাংলাদেশের বিড়ি শ্রমিক আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। শ্রমিকদের অধিকার আদায়ে তাদের নীতি ও আদর্শ অনুকরণীয় হয়ে থাকবে।