৫০ লাখ ডলারের লটারি জিতে প্রথম যে শখ মিটালেন বৃদ্ধ

৫০ লাখ ডলারের লটারি জিতে প্রথম যে শখ মিটালেন বৃদ্ধ

সংগৃহিত ছবি।

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে ৫০ লাখ ডলারের লটারি জিতেছেন এক ব্যক্তি। বিপুল পরিমাণ এই অর্থ পাওয়ার পর ৭৭ বছর বয়সী ব্যক্তি প্রথমে ওই অর্থ দিয়ে নিজের জন্য একটি তরমুজ এবং স্ত্রীর জন্য ফুলের তোড়া কিনে আলোচনায় রয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, কলোরাডো লটারি কর্তৃপক্ষ গত বুধবার (১৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে মন্ট্রোজের বাসিন্দা ওয়াল্ডেমার ‘বাড’ টিকে বিজয়ী ঘোষণা করে। লটারির পুরস্কার বাবদ ৫০ লাখ ৬৭ হাজার ডলার জিতেছেন এই বৃদ্ধ।গত ৬ সেপ্টেম্বর বাড ওই লটারি জেতেন। তিনি ওয়েবসাইটে তার টিকিটের সংখ্যা চেক করে প্রথমে মনে করেন, কিছু একটা ‘ভুল’ হয়েছে।

বছরে ছয় মাস অ্যারিজোনায় এবং ছয় মাস কলোরাডোতে থাকেন তিনি ও তার স্ত্রী। ভ্রমণ প্রিয় এই বৃদ্ধ প্রতি মাসে কলোরাডো লোটো+ লটারি খেলেন। সংখ্যা বেছে নেয়ার জন্য একটি গোপন সূত্র ব্যবহার করেন বলে জানান তিনি বাড তার বিজয়ী টিকিট মন্ট্রোজের হ্যাঙ্গিন ট্রি ট্রাভেল প্লাজা থেকে কিনেছিলেন। লটারির পুরস্কার গ্রহণে দুটি অপশন রয়েছে। একটি নগদ, অন্যটি কিস্তি। বাড নগদ অর্থ বেছে নিয়ে ২৫ লাখ ৩৩ হাজার ৫২০ ডলার গ্রহণ করেন। এই অর্থ থেকে প্রথমেই নিজের জন্য একটি তরমুজ আর স্ত্রীর জন্য ফুল কেনেন তিনি।লটারির কিছু অর্থ চিকিৎসা ও বাড়ির সংস্কারে ব্যয় করবেন তারা। আর একটি অংশ দাতব্য কাজে বরাদ্দ করার পরিকল্পনা রয়েছে বাডের।৷