একই ঠিকাদাররা কেন কাজ পায় তা খতিয়ে দেখতে বলেছে কাদেরের মন্ত্রণালয়কে

একই ঠিকাদাররা কেন কাজ পায় তা খতিয়ে দেখতে বলেছে কাদেরের মন্ত্রণালয়কে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

একই ঠিকাদাররা কেন বারবার কাজ পায় তা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কাছে জানতে চেয়েছে সংসদীয় পর্যবেক্ষণ সংস্থা।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পরবর্তী বৈঠকে মন্ত্রণালয়কে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, একই ঠিকাদার কোম্পানি কীভাবে বারবার দরপত্রের কাজ পায় তার রহস্য উদঘাটনে কমিটি আগামী বৈঠকে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

সভায় সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন গুরুত্বপূর্ণ মহাসড়কে পণ্য পরিবহনের লক্ষ্যে সিলেট-তামাবিল মহাসড়ক ৪-লেনে উন্নীতকরণ প্রকল্প এবং প্রক্সেল লোড কন্ট্রোল সেন্টার প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করা হয়। নির্ধারিত সময়ের মধ্যে দ্রুত কাজ শেষ করার সুপারিশও করা হয় বৈঠকে।

এছাড়া বৈঠকে বকেয়া আদায়সহ মতিঝিলের বিআরটিসি ডিপো সংলগ্ন জায়গা ইজারা নেয়া রেহানা বেগম ও রুবেলকে উচ্ছেদের সুপারিশ করেছে কমিটি।

বৈঠকের কার্যবিবরণী অনুযায়ী, রেহানা বেগম নামে এক ব্যক্তি ১৯৯০ সালে বিআরটিসি ডিপো সংলগ্ন ৫০০ বর্গফুট জমি লিজ নেন।

ইজারাদার মারা গেলেও তাকে জীবিত দেখিয়ে তার নামে বরাদ্দ বহাল রাখা হয়েছে।8 কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সদস্য মো: আবু জাহির, মো: ছলিম উদ্দিন তরফদার, শেখ সালাহউদ্দিন, রাবেয়া আলিম ও মেরিনা জাহান।

সূত্র : ইউএনবি