বিএনপি লগি বৈঠা বিশ্বাস করে না: মঈন খান

বিএনপি লগি বৈঠা বিশ্বাস করে না: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। (ছবিঃ সংগৃহীত)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন,  একটি অপশাসন বিরুদ্ধে রুখে দাঁড়াতে বিএনপি লগি বৈঠা বিশ্বাস করে না। বিএনপি নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে। এটা সরকার মানবে নাকি মানবে না তাদের বিষয়। তবে তাদের নৈতিক পরাজয় হয়ে গেছে। 

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির চেয়ারপাসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মঈন খান এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি তো বাকশাল নয়। বিএনপি সবাইকে স্বাধীনতা দেয়, যার যার ইচ্ছামতো রাজনীতি করবে। যারা বিএনপি করতে চায় করবে, যারা নতুন দল করতে চায় করবে’।

তৃণমূল বিএনপি নামে নতুন নিবন্ধিত রাজনৈতিক দলের বিএনপির সাবেক নেতা শমসের মবিন চৌধুরী ও তৈমুর আলম খন্দকার যোগ দিচ্ছে বলে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি নেতা বলেন, আমরা বাকশাল নই যে, সারাদেশের ১৮ কোটি মানুষকে আমরা জোর করে বলব যে, তোমরা একটাই দল করবে, তোমরা শুধু বিএনপি করবে। সেই রাজনীতি বিএনপি করে না।

তৃণমূল বিএনপিতে আপনাদের দলের অনেকে যোগ দিতে পারেন এরকম প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের দল থেকে পদত্যাগ করে তো একজন যোগ দিয়েছেন তিন আসনের সংসদে। তাতে রাজনীতিতে কি কোনো পরিবর্তন এসেছে, কোনো মৌলিক পরিবর্তন এসেছে, সরকারের এতে কি বিরাট বিজয় হয়েছে?

মঈন খান বলেন, জনগণ কর্মসূচি অংশ নিয়ে তাদের মতামত জানিয়ে দিয়েছে যে তারা আর এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। তিনি বলেন, সবাই জানে এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না। এর বাইরে গিয়ে সরকার যদি জোর করে নির্বাচন করতে চায়, এর বিরুদ্ধে দেশের জনগণ ও বহি: বিশ্ব রুখে দাঁড়াবে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, তাইফুল ইসলাম টিপু, কৃষক দলের হাসান জাফির তুহিন ও শহিদুল ইসলাম বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।