সিনেমা ফ্লপ হলে সেটা ব্যক্তিগত ব্যর্থতা নয়: তামান্না

সিনেমা ফ্লপ হলে সেটা ব্যক্তিগত ব্যর্থতা নয়: তামান্না

‘ভোলা শংকর’ সিনেমায় চিরঞ্জীবী ও তামান্না ভাটিয়া। (ছবিঃ সংগৃহীত)

দক্ষিণ থেকে উত্তর সবটা জুড়েই এখন তামান্না ভাটিয়ার বিচরণ। পরপর বেশ কয়েকটি আলোচিত সিনেমায় কাজ করেছেন। কিন্তু এর মধ্যে বিপত্তি ঘটে ‘ভোলা শংকর’ সিনেমা নিয়ে। তেলুগু ভাষার এই ছবি গত ১১ আগস্ট মুক্তি পায়। যেখানে তামান্নার নায়ক ৬৮ বছর বয়সী চিরঞ্জীবী।

মুক্তির পর দর্শক ও সমালোচকদের নেতিবাচক প্রতিক্রিয়া পায় ছবিটি। যার পরিণতিতে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে ‘ভোলা শংকর’। শত কোটি রুপিতে নির্মিত ছবি মোটে ৪২ কোটি রুপি কালেকশন করতে পেরেছিল।

সিনেমাটির এমন ব্যর্থতা নিয়ে তামান্না ভাটিয়ার ভাবনা কেমন? জবাব দিলেন এভাবে, ‘সফলতা, ব্যর্থতা জীবনেরই অংশ। আমি মনে করি, সিনেমা ফ্লপ হলে সেটা ব্যক্তিগত ব্যর্থতা নয়। প্রকৃতপক্ষে ওই প্রজেক্টই তো ভালো করতে পারেনি। আর আমি এখনও পর্যন্ত এই ছবিটির বক্স অফিস কালেকশন জানি না।’

তামান্না বলেন, ‘আমি সফলতা বা ব্যর্থতা নিয়ে খুব একটা ভাবিত নই। আমি অভিনেত্রী, নিজের অভিনয়ের দিকটা দেখতে পারি। এটুকুই তো আমার হাতে আছে। মানুষ কীভাবে গ্রহণ করবে, সেটা তো নিয়ন্ত্রণ করতে পারি না।’

সাম্প্রতিক সময়ে তামান্না ভাটিয়াকে দেখা গেছে অ্যান্থলজি ফিল্ম ‘লাস্ট স্টোরিজ ২’ এবং ‘আখরি সাচ’ ও ‘জি কারদা’ ওয়েব সিরিজে। প্রতিটি কাজই দর্শকের সাড়া পেয়েছে এবং তামান্নাও পেয়েছেন প্রশংসা। এছাড়া কিছু দিন আগে মুক্তি পাওয়া তামিল সিনেমা ‘জেলার’র গান ‘কাভালা’ দিয়ে তো রীতিমতো ইন্টারনেট দুনিয়া শাসন করেছেন তামান্না।

আপাতত তামান্না ভাটিয়ার হাতে রয়েছে মালায়লাম সিনেমা ‘বান্দ্রা’, তামিল ছবি ‘আরান্মানাই’ ও হিন্দি প্রজেক্ট ‘ভেদা’র কাজ।

সূত্র: ইন্ডিয়া টুডে