কণ্ঠশিল্পী শাফিনের মামলা

কণ্ঠশিল্পী শাফিনের মামলা

সংগৃহীত

কিংবদন্তি ব্যান্ড তারকা শাফিন আহমেদ কপিরাইট আইনে মামলা করেছেন। কারণ হিসেবে জানা যায়, অনুমতি ছাড়া শতাধিক গান প্রচার করার অভিযোগে এই মামলা করেন মাইলস ব্যান্ডের জনপ্রিয় কণ্ঠশিল্পী।

সোমবার (১৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ মো. আসাদুজ্জামানের আদালতে তিনি এ মামলা করেন। কাইনেটিক নেটওয়ার্ক লিমিটেডের এমডি আশিকুন নবী ও পরিচালক আশিফুন নবীর বিরুদ্ধে মামলা করেছেন তিনি।

আগামী ৫ নভেম্বর আসামিদের হাজির হতে সমন জারি করা হয়েছে। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন। তিনি জানান, অনুমতি ছাড়া গান প্রচারের অভিযোগে শাফিন কপিরাইট আইনে ৭১/৮২/৯১ ধারায় মামলা করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, কণ্ঠশিল্পী মো. শাফিন আহমেদের গাওয়া শতাধিক গান অনুমতি ছাড়া বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম যেমন ইউটিউব, অ্যামাজন, আই টিউনস, অ্যাপল মিউজিক প্রচার করে অপরাধ করেছেন।

প্রসঙ্গত, ‘মাইলস’ ব্যান্ড দলের হয়ে বেশ জনপ্রিয় গান গেয়েছেন শাফিন আহমেদ। তার মধ্যে উল্লেখযোগ্য গানগুলোর মধ্যে রয়েছে- ‘চাঁদ তারা সূর্য’, ‘প্রথম প্রেমের মতো’, ‘গুঞ্জন শুনি’, ‘সে কোন দরদিয়া’, ‘ফিরিয়ে দাও’, ‘ধিকি ধিকি’, ‘পাহাড়ি মেয়ে’, ‘নীলা’, ‘কি জাদু’, ‘কতকাল খুঁজব তোমায়’, ‘হৃদয়হীনা’, ‘স্বপ্নভঙ্গ’, ‘জ্বালা জ্বালা’, ‘শেষ ঠিকানা’, ‘পিয়াসী মন’, ‘বলব না তোমাকে’, ‘জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন’ ও ‘প্রিয়তমা মেঘ’।