জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাসে সিট দখল নিয়ে নিষেধাজ্ঞা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাসে সিট দখল নিয়ে নিষেধাজ্ঞা

সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিক্ষার্থীদের বাসে কমিটি গঠন ও সিট দখলে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই সঙ্গে ছাত্র-ছাত্রীরা ক্যাম্পাসের বাসে কে, কোথায় বসবে এ বিষয়ে নির্দিষ্ট আসনও ঘোষণা করা হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী বহনকারী নিজস্ব সিলভার (রুপালী) রং-এর সকল একতলা বাসের সামনের দ্বিতীয় সারি হতে পঞ্চম সারি পর্যন্ত দুই পাশের সকল আসন ছাত্রীদের জন্য বরাদ্দ থাকবে। অন্যান্য সকল আসন ছাত্রদের জন্য বরাদ্দ থাকবে। বিআরটিসি হতে ভাড়াকৃত লাল রং-এর দ্বিতল বাসের নিচের তলায় ছাত্রীরা অবস্থান করবে এবং উপর তলায় ছাত্ররা অবস্থান করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, 'বই, খাতা, ব্যাগ বা রুমাল রেখে কোন আসন দখল করা যাবে না। আগে আসলে আগে বসা সাপেক্ষে বাসে কোন সিনিয়র-জুনিয়র হিসাবে বসা বা দাঁড়ানো যাবে না এবং ছাত্র-ছাত্রীদের বাসে কোন কমিটি গঠন করা যাবে না।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ক্যাম্পাসের বিভিন্ন রুটে যাতায়াতকারী প্রথম বর্ষের শিক্ষার্থীদের ম্যানার শিখানোর নামে নাচ, গান, কবিতা, বিভিন্ন অঙ্গভঙ্গি প্রদর্শন সহ হয়রানির অভিযোগের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।