বিশ্বকাপের আগে ‘দুঃসংবাদ’ নিউজিল্যান্ড শিবিরে

বিশ্বকাপের আগে ‘দুঃসংবাদ’ নিউজিল্যান্ড শিবিরে

সংগৃহীত

আর মাত্র দুই সপ্তাহ পরেই মাঠে গড়াবে ভারতের অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বৈশ্বিক এই টুর্নামেন্টকে সামনে রেখে দলও ঘোষণা করেছে অংশগ্রহণকারী দেশগুলো। তবে এরই মধ্যে ‘দুঃসংবাদ’ নিউজিল্যান্ড শিবিরে। চোটের কারণে বিশ্বকাপে অনিশ্চিত কিউইদের তারকা পেসার টিম সাউদি।

গত শুক্রবার লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ ওয়ানডে ম্যাচে ক্যাচ নিতে গিয়ে আঘাত পান সাউদি। প্রথম দিকে চোটের প্রবণতা না বুঝা গেলেও পরে জানা যায় তার আঙুলের হাড় ভেঙে গেছে। আর চোট এতটাই মারাত্মক যে শেষ পর্যন্ত তাকে অস্ত্রোপচারই করাতে হবে; এমনটাই জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

এক বিবৃতিতে কিউই ক্রিকেট বোর্ড জানিয়েছে, আগামী বৃহস্পতিবারে সাউদির আঙুলে অস্ত্রোপচার করানো হবে। অস্ত্রোপচারের পর আঙুলের অবস্থা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে, আবার কবে ২২ গজে ফিরতে পারবেন তিনি।

এদিকে ব্ল্যাক-ক্যাপসদের এই তারকা পেসারের চোটের বিষয়ে গণমাধ্যমে কথা বলেছেন দলটির হেড কোচ গ্যারি স্টেড। তার (স্টেড) দাবি, দ্রুত সুস্থ হয়ে দলে যোগ দিতে পারবেন সাউদি।

কিউই কোচের ভাষ্যমতে, আমরা আমাদের ফিঙ্গার ক্রসড করছি যেন সাউদির অস্ত্রোপচার ভালোভাবে হয়। তার ডান হাতের বুড়ো আঙুলে কিছু পিন বা স্ক্রু ঢোকানো থাকবে এবং পদ্ধতিটি একটি সফলতা প্রদান করে। সাউদি কতটুকু ব্যথা সহ্য করতে পারে, সেটাও দেখার বিষয় আছে। এরপর সে যখন ফিরবে, অনুশীলনে ও খেলায় ফিরে আসার সময় নিজেকে কেমন অনুভব করে, সেটাও দেখতে হবে।

তিনি আরও যোগ করেন, অক্টোবরের পাঁচ তারিখে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী দিনে আহমেদাবাদে আমাদের খেলা আছে। ওই সময় যৌক্তিকভাবেই আমরা তাকে মাঠে দেখতে চাই। টিম খুবই অভিজ্ঞ এবং আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য। বিশ্বকাপের স্কোয়াডে থাকার জন্য আমরা তাকে সবরকমের সুযোগ দিতে চাই।