সিলেটে ১৮ জুয়াড়িসহ গ্রেফতার ২২

সিলেটে ১৮ জুয়াড়িসহ গ্রেফতার ২২

ছবিঃ সংগৃহীত।

সিলেটে পৃথক অভিযানে মাদক কারবারি, চোরাচালানি ও জুয়াড়িসহ ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে দুইজন মোটরসাইকেল চোরাচালান চক্রের সদস্য, দুজন মাদক কারবারি এবং বাকি ১৮ জন জুয়াড়ি।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা) মো. সম্রাট তালুকদার সই করা গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সিলেটের কানাইঘাট বাজার থেকে দুই মোটরসাইকেল চোরাকারবারিকে আটক করে। তারা হলেন কানাইঘাট উপজেলার ডালাইর চর গ্রামের আব্দুর খালেকের ছেলে রিয়াজ মিয়া (৩০) ও আলী হোসেন (২৬)।

এসময় তাদের কাছ থেকে একটি সুজুকি জিক্সার ও একটি পালসার মোটরসাইকেল জব্দ করে পুলিশ। দুটি গাড়িই ভারত থেকে অবৈধ উপায়ে নিয়ে আসা হয়েছিল। পরে ওই দুজনের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

এদিকে, সিলেটের গোলাপগঞ্জে পৃথক অভিযানে ১৮ জুয়াড়িকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দুটি দল বুধবার ভোরে গোলাপগঞ্জ পৌরসভার উত্তরবাজার এলাকায় এবং গোলাপগঞ্জের নুরজাহানপুর গ্রামে অভিযান চালিয়ে ১৮ জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতারকালে তাদের কাছ থেকে জুয়া খেলায় ব্যবহৃত নগদ ১৯ হাজার ৩০৫ টাকা, ছয় বান্ডিল তাস ও ৯টি মোবাইল ফোন জব্দ করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়।

এছাড়া নগরের আম্বরখানা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদসহ একটি প্রাইভেটকার জব্দ করেছে নগর পুলিশ। সিলেটের এয়ারপোর্ট ও কোতোয়ালি থানা পুলিশের অভিযানে এসময় দুইজনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দিনগত রাত ১টায় এ অভিযান চালানো হয়।

গ্রেফতাররা হলেন কিশোরগঞ্জের বাজিতপুর থানার চন্দ্রগ্রামের ওয়াহিদ মিয়ার ছেলে রকিবুল ইসলাম রুবেল ও কেরানীগঞ্জ চুনকুটিয়া আমিনপাড়ার রফিকুল ইসলামের ছেলে লিটন (৩৯)।

সিলেট এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন সিপন বলেন, এয়ারপোর্ট থানা পুলিশ সিলেট-ভোলাগঞ্জ সড়কের বিমানবন্দর সংলগ্ন এলাকা থেকে একটি প্রাইভেটকারকে ধাওয়া করে আম্বরখানা পয়েন্টে গতিরোধ করে। পরে তল্লাশি চালিয়ে শাড়ি ও ওড়না প্যাঁচানো অবস্থায় বিপুল পরিমাণ মদসহ দুইজনকে গ্রেফতার করা হয়। এসময় প্রাইভেটকার জব্দ করে তাদের কাছ থেকে ৫৯১ বোতল মদ উদ্ধার করা হয়।