বিশ্বকাপের আগে মুখোমুখি অস্ট্রেলিয়া-ভারত

বিশ্বকাপের আগে মুখোমুখি অস্ট্রেলিয়া-ভারত

ফাইল ছবি

বিশ্বকাপের আগে নিজেদের স্কোয়াড যাচাই করার লক্ষ্যে এবার ওয়ানডে সিরিজে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। মোহালিতে ম্যাচ শুরু হবে শুক্রবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায়। এ সিরিজের জয়-পরাজয় নয়, রোহিত-কোহলিকে বিশ্রাম দিয়ে বেঞ্চের শক্তি মাপতে চান কোচ রাহুল দ্রাবিড়। অন্যদিকে, ইনজুরি জর্জরিত অজিদের লক্ষ্যটাও এক। বিশ্বকাপ একাদশের কম্বিনেশন খুঁজে ফিরছেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।

ইনজুরিতে আক্রান্ত মিচেল স্টার্ক এবং গ্লেন ম্যাক্সওয়েলকে প্রথম ম্যাচে পাচ্ছে না টিম অস্ট্রেলিয়া। তবে, সিরিজের শেষ দিকে তাদের পাওয়ার আশায় আছেন কামিন্স। তিনি বলেন, ‘কিছু ম্যাচ জিততে চাই এখানে। আমরা বেশ কয়েকটি কম্বিনেশন ট্রাই করব। বেশ কয়েকজনকে সুযোগ দেয়া হবে। কিন্তু আমাদের মূল টার্গেট, বিশ্বকাপের আগে একটা চূড়ান্ত স্ট্রাকচার তৈরি করা। তাই যার যে পজিশন তাকে সেখানেই খেলানো হবে। বিশ্বকাপে পেসার না স্পিনার কারা দাপট দেখাবে, সেটারও একটা ধারণা পাওয়া যাবে এ সিরিজ থেকে।’

এদিকে, ইনজুরি নিয়ে সেরকম কোনো শঙ্কা না থাকলেও দলের কম্বিনেশন নিয়ে এখনো চিন্তায় রাহুল দ্রাবিড়। এশিয়া কাপ জয়ী দলটার বেশিরভাগ সদস্যকে বিশ্রামে রাখা হলেও, সেটা কোনো সমস্যা হবে না বলেই মত হেড কোচের।