খুলনা র‌্যাবের অ‌ভিযা‌নে অস্ত্র ব‌্যবসায়ী না‌সিরকে অস্ত্রসহ গ্রে‌ফতা

খুলনা র‌্যাবের অ‌ভিযা‌নে অস্ত্র ব‌্যবসায়ী না‌সিরকে অস্ত্রসহ গ্রে‌ফতা

ছবিঃ সংগৃহীত।

খুলনা র‌্যাব ৬ অ‌ভিযা‌নে শার্শা থানাধীন বাগআচঁড়া হাইস্কুল মার্কেটের সামনে হতে কুখ্যাত মাদক, চোরাকারবারি ও অস্ত্র ব্যবসায়ী নাসির উদ্দীন, পিস্তল নাসিরকে ম্যাগাজিনসহ ২ টি বিদেশী পিস্তল, ১ টি ওয়ান শুটার গান, ৩ টি রিভোলবার সর্বমোট ৬ টি দেশি-বিদেশী অস্ত্র ও ১৯ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব-৬ আজ শ‌নিবার র‌্যাব খুলনা সদর দপ্তার এক প্রেস ব্রিফিং র‌্যাব অ‌ধিনায়ক জানান।

এছাড়াও বিভিন্ন সময়ে সংঘটিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখ র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, যশোর জেলার শার্শা থানাধীন বাগআচঁড়া হাইস্কুল মার্কেটের সামনে কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য ক্রয় বিক্রয় ও চোরাচালানের উদ্দেশ্যে অবস্থান করছে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি একই তারিখ সকালে উক্ত মার্কেটের সামনে অভিযান পরিচালনা করে কুখ্যাত অস্ত্র ব্যবসায়ী নাসির উদ্দিন (৪০), পিতা- মৃত বুদো সর্দার, সাং-পুটখালী, থানা- বেনাপোল পোর্ট, জেলা- যশোর'কে গ্রেফতার করে।

এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেফতারকৃত আসামীর হেফাজত হতে ২ টি বিদেশী পিস্তল, ৪ টি ম্যাগাজিন, ১ টি ওয়ানশুটারগান, ৩ টি রিভোলবার ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার পূর্বক জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামী সম্পর্কে প্রাথমিক তদন্তে জানা যায়, সে পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেছে এবং ৭/৮ বছর লেবারের (চোরাচালান সামগ্রী যেমন-মাদক ও গোল্ড)কাজ করে।

পরবর্তীতে নিজে বড় চোরাকারবারি হয়ে উঠে এবং তার নিয়ন্ত্রনে একটা বড় মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা সংগঠন গড়ে তোলে। সে চোরাকারবারি, মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা হতে অর্জিত অবৈধ টাকা আড়াল করার জন্য সীমান্তবর্তী এলাকায় একটি বড় গরুর ফার্ম দেয়। সে স্বল্প দামে পার্শ্ববর্তী দেশ হতে অস্ত্র ক্রয় করে অধিক দামে দেশের বিভিন্ন এলাকায় সরবারহ করে। তার বিরুদ্ধে যশোরের বিভিন্ন থানায় ১ টি অস্ত্র মামলা, ১ টি মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা ও ১ টি হত্যাচেষ্টা মামলা সহ মোট ৩ টি মামলা বিচারাধীন আছে।

উক্ত আসামীকে গ্রেফতারের উদ্দেশ্যে র‌্যাব দির্ঘদিন যাবৎ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে।জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে যশোর জেলার শার্শা থানায় হস্তান্তর করতঃ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।