রামপুরা থেকে নিখোঁজ তাওসিফ যশোরে উদ্ধার

রামপুরা থেকে নিখোঁজ তাওসিফ যশোরে উদ্ধার

তাওসিফ জাওয়াদ আহমেদ

ঢাকা থেকে নিখোঁজ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তাওসিফ জাওয়াদ আহমেদকে (২৫) ১০ দিন পর যশোর থেকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে তিনি যশোরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় শহরের ফুটপাতে অজ্ঞাত এক তরুণকে পড়ে থাকতে দেখে ট্র্যাফিক পুলিশ। এরপর তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তখন তিনি মোটেও কথা বলতে পারছিলেন না, পরে নাম তাওসিফ বলে জানান এবং একটি মোবাইল নম্বর দেন, সেই নম্বরে আমরা যোগাযোগ করে নিশ্চিত হই, ঢাকা থেকে নিখোঁজ সেই তাওসিফ এ তরুণ।

তিনি জানান, উদ্ধার হওয়া তাওসিফের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, তাকে মারধর করা হয়েছে।

তাওসিফের পারিবারিক সূত্রে জানা গেছে, নিখোঁজ তাওসিফ তার পরিবারের সঙ্গে ঢাকার পশ্চিম রামপুরা ওয়াপদা রোডের ৮১/১ নম্বর বাসায় থাকতেন। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে ২০২০ সালে পড়াশোনা শেষ করেন। চলতি মাসের প্রথমে শিক্ষা প্রযুক্তিবিষয়ক ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম ‘শিখো’ নামে একটি প্রতিষ্ঠানে চাকরি নেন। বাসা থেকে প্রতিদিন নিজের মোটরসাইকেলে বনানী অফিসে যাওয়া-আসা করতেন। গত ১২ সেপ্টেম্বর রাত সোয়া ৯টার দিকে অফিস শেষে রামপুরার বাসায় ফেরেন তাওসিফ। বাইক রেখে টাকা তোলার উদ্দেশ্যে বাসার কাছাকাছি একটি ব্যাংকের বুথে যান। এরপর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটি বন্ধ পায় পরিবার।  

এ ঘটনায় হাতিরঝিল থানায় তাওসিফের বড় বোন তানজিনা আহমেদ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে থানা-পুলিশের পাশাপাশি র‌্যাব, ডিবি, পিবিআই তদন্ত শুরু করে।