বাংলাদেশ দারুণ ভদ্রতা দেখিয়েছে : সোধি

বাংলাদেশ দারুণ ভদ্রতা দেখিয়েছে : সোধি

সংগৃহীত

মানকাডিং আউটকে অনেকেই ভালো চোখে দেখেন না। অনেক ক্রিকেট বিশ্লেষক মনে করেন, এটা বৈধ হলেও গেম স্পিরিটের সাথে বেমানান। এবার সেই মানকাডিং কাণ্ড ঘটাল টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে গতকালকের ম্যাচে বল করার আগেই ক্রিজ ছেড়ে বের হওয়ায় কিউই ব্যাটার ইশ সোধিকে নন স্ট্রাইক প্রান্তে রানআউট করেন টাইগার পেসার হাসান মাহমুদ। ফলে টিভি আম্পায়ার রান আউট দেওয়ায় উঠে যেতে শুরু করেন সোধি। কিন্তু তাকে ফিরিয়ে আনেন বাংলাদেশের অধিনায়ক লিটন কুমার দাস।

এমন ঘটনার পর চারদিকে নানা আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। নন স্ট্রাইক প্রান্তে রান আউট করা এখন ক্রিকেটের বৈধ নিয়ম। পুরো দুনিয়াজুড়েই এমন ঘটনা ঘটছে নিয়মিত। এ অবস্থায় বাংলাদেশের আবার ফিরে আসতে বলাকে ‘ভদ্রতা’ বলছেন সোধি। তিনি প্রশংসা করেছেন অধিনায়ক লিটন দাসেরও।

সোধি বলেন, ‘আমরা প্রতিদ্বন্দ্বিতা করার মতো মানুষ। আপনি দেশকে জেতানোর জন্য লড়ছেন, এখানে কিছুটা উত্তেজনা থাকতে পারে। আমি সামান্য বাইরে ছিলাম। ভালো হতো আমাকে সতর্ক করলে। আমি বুঝতে পারছি এখানে নিয়ম হলো আউট করা। আমার মনে হয় এটা বাংলাদেশ দারুণ ভদ্রতা দেখিয়েছে। তারা খুব খুব ভালোভাবে সামলেছে এটা। আমি সৌভাগ্যবান ছিলাম তারা আবার আমাকে ফিরিয়ে এনেছে। আমি যদি বোলার হতাম, একই ব্যাপার করতাম হয়তো। ’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৮৬ রানে হেরেছে টাইগাররা। ৯ ওভার বাকি থাকতেই সোধির ঘূর্ণিতে টালমাটাল টাইগাররা অলআউট হয়েছে ১৬৮ রানে। সোধি একাই নিয়েছেন ৬ উইকেট।