ঢাকায় পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবীর র‍্যালি

ঢাকায় পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবীর র‍্যালি

সংগৃহীত

 আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ঢাকার উদ্যোগে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.)’র র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) এ র‍্যালি অনুষ্ঠিত হয়।

র‍্যালিটি ঢাকার মোহাম্মদপুরস্থ কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদরাসা থেকে ‍শুরু হয়ে শাহজাহান রোড, ইকবাল রোড, আসাদ এভিনিউ, শিয়া মসজিদ, রিং রোড, শ্যামলী সড়কসমূহ প্রদক্ষিণ করে পুনরায় মাদরাসা ময়দানে গিয়ে বিশাল মাহফিলে পরিণত হয়।  

জুলুছের নেতৃত্ব এবং মাহফিলে সভাপতিত্ব করেন প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ৪১তম আওলাদ হযরতুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ। প্রধান অতিথি ছিলেন পীর আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ (মুদ্দা জিল্লুহুল আলী) ও বিশেষ অতিথি ছিলেন শাহজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসিম শাহ্ (মুদ্দা জিল্লুহুল আলী)।

ড. মাওলানা মুহাম্মদ নাসির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি পীর আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ বলেন, একদিকে সন্ত্রাসবাদ অন্যদিক বৈশ্বিক অর্থনৈতিক মন্দার আঘাতে বর্তমান পৃথিবী আজ দিশেহারা। শান্তির খোঁজে ছুটছে মানুষ। মৌলিক অধিকার বঞ্চিত পৃথিবীর অধিকাংশ জনগোষ্ঠী। সম্পদের পাহাড় করছে কিছু মানুষ। অন্যদিকে অন্ন, বস্ত্র, শিক্ষা ও বাসস্থানের অভাবে আছে বিশ্বের সংখ্যাগরিষ্ঠ জনসাধারণ। অন্যায়ভাবে যুদ্ধ চাপিয়ে প্রতিবছর শরণার্থী করা হয় অসংখ্য মানুষকে। বিশেষ করে অনেক জায়গায় মুসলিম নিধন ঘটে নীরবে নীরবে। অপরদিকে নৈতিক ও যথাযথ ধর্মীয় শিক্ষা ও অনুশীলনের অভাবে সমাজে খুন-খারাবি, ঘুষ-দুর্নীতি, নারী-নির্যাতন ইত্যাদি লেগেই আছে। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণের একমাত্র উপায়- প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ ও শিক্ষার পরিপূর্ণ বাস্ত বায়ন।