মধ্যরাতে বিসিবি সভাপতির বাসভবনে জরুরি বৈঠক

মধ্যরাতে বিসিবি সভাপতির বাসভবনে জরুরি বৈঠক

সংগৃহীত

রাত পেরোলেই ঘোষিত হবে বাংলাদেশের বিশ্বকাপ ক্রিকেট দল। তবে অন্তিম মুহূর্তে সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব আবারও আলোচনায়। বিশ্বকাপের প্রসঙ্গে দুই তারকা ক্রিকেটারের মতের অমিল আবারও বিপাকে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে গুলশানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে জরুরি বৈঠক করছেন অধিনায়ক সাকিব আল হাসান ও হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে। তামিমের ফিটনেস নিয়ে অস্বস্তি।

বোর্ডের বিভিন্ন সূত্র থেকে আগেই জানা গিয়েছিল বিশ্বকাপ ইস্যুতে সাকিব-তামিমের মতের অমিল হওয়ার বিষয়টি। অভিমান করে দুজনেই বিশ্বকাপ দল থেকে সরে যাওয়ার কথাও নাকি জানিয়েছিলেন। তবে সমস্যার সুরাহা করতে এবার বোর্ড প্রেসিডেন্টের বাড়িতে আলোচনায় বসেছেন দলের হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান।

অবসর কাণ্ডের পর নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরেছেন তামিম। সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে পেয়েছেন রানের দেখাও। তবে ম্যাচ শেষে নিজেই জানিয়েছেন, এখনও পুরোপুরি ফিট নন তিনি।

সূত্র থেকে জানা গেছে, ম্যাচের পর তামিম কথা বলেছেন বিসিবি সভাপতির সঙ্গে। জানিয়েছেন, বিশ্বকাপে সর্বোচ্চ পাঁচটি ম্যাচ খেলবেন তিনি। অথচ সূচি অনুযায়ী বিশ্বকাপে অন্তত ৯টি ম্যাচ খেলতেই হবে বাংলাদেশকে। দলের তারকা ব্যাটারের এমন শর্ত শুনে চটেছেন অধিনায়ক সাকিব আল হাসান।