আমরা একে অন্যকে ততটাই ভালোবাসি, যতটা ভালোবাসি পরিবারকে

আমরা একে অন্যকে ততটাই ভালোবাসি, যতটা ভালোবাসি পরিবারকে

সংগৃহিত ছবি।

এশিয়া কাপে ভারতের কাছে লজ্জাজনক হারের পর দুর্বল শ্রীলঙ্কার বিপক্ষেও হেরেছিল পাকিস্তান। এই দুই হারে তাদের ফাইনাল খেলার স্বপ্ন ভেঙে যায়। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের তৎকালীন শীর্ষদল হয়েই এমন পারফরম্যান্সের পর পাকিস্তান দলের ড্রেসিংরুমে দ্বন্দ্বের খবর ছড়িয়ে পড়ে। শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর নাকি টিম মিটিংয়ে বাক-বিতণ্ডায় জড়িয়েছিলেন অধিনায়ক বাবর আজম ও পেসার শাহিন আফ্রিদি।

বিশ্বকাপের আগে ড্রেসিং রুমের এই বিতণ্ডার খবরে শঙ্কা জেগেছিল পাকিস্তান সমর্থকদের মনে। শুধু তাই নয়, এরপর সাবেক অধিনায়ক মঈন খান পাকিস্তান দলে অধিনায়ক বাবর আজমের সঙ্গে বাকিদের সম্পর্ক নিয়েও প্রশ্ন তোলেন। তার দাবি, অধিনায়কের সঙ্গে বাকিদের দূরত্ব আছে।তবে বিশ্বকাপ উপলক্ষে দেশ ছাড়ার আগে ড্রেসিংরুমের দ্বন্দ্বের খবর উড়িয়ে দিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর। তিনি বলেছেন, সেদিন ড্রেসিংরুমে এমন কিছুই হয়নি।

বিষয়টিকে গুজব আখ্যা দিয়ে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে বাবর বলেন, 'সবাইকে সম্মান দেয়া হয়। আমরা হেরে গেলে ম্যাচ শেষে নিয়মিত মিটিং ডাকা হয়। কিন্তু মাঝেমাঝে এটিকে এমনভাবে দেখানো হয় যে আমরা বুঝি মারামারি করেছি। এমন হওয়া উচিত নয়। আমরা একে অন্যকে ততটা ভালোবাসি, যতটা আমরা পরিবারকে ভালোবাসি।'এশিয়া কাপে পাকিস্তানের শুরুটা হয়েছিল ফেভারিটের মতোই। নেপালকে ২৩৮ রানে হারিয়ে শুরু করার পর অবশ্য ভারতের বিপক্ষে ২২৮ রানের বড় ব্যবধানে হেরে দেশে সমালোচনার মুখে পড়ে বাবরের দল। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচামরার লড়াইয়েও হেরে বসে। এরপরেই ড্রেসিংরুমে বিতণ্ডার খবর ছড়িয়ে পড়ে।

পাকিস্তানের গণমাধ্যম জানিয়েছিল, ড্রেসিংরুমে অধিনায়ক বাবর বলেছেন, তার দলের খেলোয়াড়রা দায়িত্ব নিয়ে খেলছেন না। কথাটা নাকি ভালো লাগেনি পেসার শাহিন আফ্রিদির। তিনি জবাবে বলেন, 'অন্তত যারা ভালো ব্যাটিং ও বোলিং করেছে তাদের কৃতিত্ব দাও।'

 

এর জবাবে বাবর নাকি বলেন, 'আমি জানি কে ভালো পারফর্ম করেছে!' উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান এসে তাদের থামান। গত সপ্তাহে এমন খবরই দিয়েছিল ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’।