বিশ্বকাপ খেলতে বিকেলে দেশ ছাড়ছে টাইগাররা

বিশ্বকাপ খেলতে বিকেলে দেশ ছাড়ছে টাইগাররা

ফাইল ছবি

সব জল্পনা-কল্পনা আর বিতর্কের শেষ করে ভারতের মাটিতে হতে যাওয়া আসন্ন ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে বুধবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

এদিন বিকেল ৪টায় হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সরাসরি ফ্লাইটে ভারতের গোহাটির উদ্দেশ্যে উড়বে সাকিব বাহিনী। সেখানে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে একটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। সেখান থেকে ধর্মশালায় চলে যাবে বাংলাদেশ দল। ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজেরা।

সেখানেই আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এ ছাড়া ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হবে রাউন্ড রবিন লিগে বাংলাদেশের শেষ ম্যাচ। এবারের আসর থেকে সাফল্য নিয়ে ফিরতে চায় সাকিব আল হাসানের দল।

এদিকে দিনভর নাটকীয়তা শেষে তামিম ইকবালকে ছাড়াই বাংলাদেশের ওয়ানডে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়। ১৫ সদস্যের এই স্কোয়াডে মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া আরও এক চমক লাল-সবুজের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত ৮টা ১৬ মিনিটে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে এক ভিডিও পোস্ট করে এই স্কোয়াড ঘোষণা করা হয়। এ সময় টাইগারদের বিশ্বকাপ জার্সিও উন্মোচন করা হয়।

বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তরুণ ক্রিকেটার তানজিদ হাসান তামিম ও তানজিম হাসান সাকিব।

টাইগারদের ব্যাটিং ইউনিট সাজানো হয়েছে লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তানজিদ হাসান তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজকে নিয়ে।

পেস ডিপার্টমেন্ট সামলাবেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। আর স্পিনার হিসেবে থাকছেন নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। সেই সঙ্গে সাকিব আর মিরাজের সাপোর্ট তো রয়েছেই।

বাংলাদেশের বিশ্বকাপ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও মাহমুদউল্লাহ রিয়াদ।