প্রধানমন্ত্রী আমার অনুপ্রেরণা: জয়া আহসান

প্রধানমন্ত্রী আমার অনুপ্রেরণা: জয়া আহসান

সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন আজ (২৮ সেপ্টেম্বর)। জন্মদিনের প্রথম প্রহর থেকেই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে শুভেচ্ছা জানাচ্ছেন। সেই সঙ্গে দেশের শোবিজ ভুবনের তারকারাও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও শুভকামনায় ভাসাচ্ছেন।

দেশের শোবিজ অঙ্গনের নন্দিত অভিনেত্রী জয়া আহসান জন্মদিকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে দীর্ঘ একটি স্ট্যাটাস দিয়েছেন। তার স্ট্যাটাসে উঠে এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী ও চ্যালেঞ্জিং জীবনের কিছু অংশ।

 

জয়ার স্ট্যাটাসে বুঝাতে চেয়েছেন জীবনের পথ চলায় কখনো ক্লান্ত হয়ে পড়লে সম্মুখে এগিয়ে যাওয়ার অপার প্রেরণা, শক্তি ও সাহস প্রধানমন্ত্রীর সংগ্রামী জীবনের কথা মনে করলেই পেয়ে যান।

জয়া আহসান তার স্ট্যাটাসে লেখেন, জীবনে একলা পথ চলতে চলতে যখন হাঁফিয়ে ওঠে মন, শত বাধার দরজা খুলতে মনে হয় থমকে যাওয়ার সময় এলো বুঝি, তখন আমি তাকিয়ে দেখি এক মানবীর দিকে। তার নাম শেখ হাসিনা। তার সমস্ত পরিবারকে হারিয়ে যখন একা এসে দাঁড়িয়েছিলেন সেই নারী, তখন সঙ্গে কেবল বোন শেখ রেহানা; স্বজন বলতে তার দেশ, তার দেশের মানুষ। শুধু মাত্র সেই দেশ এবং দেশের মানুষকে ভালোবেসে, পরম মমতায়, কোলে তুলে নিয়েছিলেন বাংলাদেশ নাম। সেই নারী, আমার অনুপ্রেরণা, একা জীবন পথে হেঁটে চলার মন্ত্রে পরম শক্তির জায়গা।

জয়া আরও লেখেন, শুধু মনে হয়, পরিজনের ভালোবাসা হারিয়ে, একা সেই লৌহমানবী যদি পারেন সব বাধা অতিক্রম করতে, আমি কেন পারবো না? বুকে তার বাংলাদেশ নামের অপ্রতিরোধ্য স্বপ্ন, আঁচল ভরা মমত্ব। শত ষড়যন্ত্রে ও আটকে রাখা যায় না এমন হার না মানা এক মন। বিশ্বের মাঝে বাংলাদেশ এক আশার নাম হবে, এই প্রতিজ্ঞায় প্রতিজ্ঞাবদ্ধ হয়ে একাই এগিয়ে চলেছে সে। চোখ ভিজে আসে। গলা দিয়ে ফুটে বেরোয় আত্মপ্রত্যয়ী জয়গান। তারপর যখন চোখ মেলে দেখি বর্তমান, চেয়ে দেখি বিশ্ব মাঝে আমার বাংলার উজ্জ্বল নাম, পদ্মা সেতু ধরে পাড় হয়ে যাই বিশ্বের মাঝে, যেখানেই থাকি সবুজ বাংলা আমার বুকের মাঝে থাকে, আর যে নামটা সব সময় জেগে থাকে, তা আমার দেশের প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নাম।

জন্মদিনে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে লেখেন, আজ তার জন্মদিনে তাকে জানাই আমার অফুরান শ্রদ্ধার্ঘ্য।। এমন করেই আলো হয়ে থাকুন, আশা হয়ে থাকুন আমাদের মননে, বাংলাদেশ নামে যেন আপনার হাত ধরেই স্বপ্ন দেখতে পারি আমরা আজীবন।

 

জন্মদিনে প্রার্থনা করি, আপনার মতোন যেন আরেকজন জন্ম নেয় এই ধরায়। ভালোবাসা।