নয়েজের স্মার্টওয়াচে ফোন নম্বরও সেভ করতে পারবেন

নয়েজের স্মার্টওয়াচে ফোন নম্বরও সেভ করতে পারবেন

সংগৃহীত

জনপ্রিয় স্মার্ট গ্যাজেট নির্মাতা সংস্থা নয়েজ। একের পর এক স্মার্টওয়াচ নিয়ে হাজির হচ্ছে বাজারে। গ্রাহকদের কাছেও এরই মধ্যে নয়েজের স্মার্টওয়াচ বেশ জনপ্রিয়তা পেয়েছে। তাই চাহিদা মেটাতে আরও একটি স্মার্টওয়াচ নিয়ে এলো নয়েজ। নয়েজের কালারফিট আইকন সিরিজের নতুন স্মার্টওয়াচটির নাম নয়েজ কালারফিট আইকন ২।

স্মার্টওয়াচটিতে দেওয়া হয়েছে একটি ১.৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, যার রেজোলিউশন ৩৬৮X৪৪৮ পিক্সেল। স্মার্টওয়াচটিতে রয়েছে এআই ভয়েস অ্যাসিস্যান্ট, যা সিরি ও গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করে।

ব্লুটুথ কলিং ফাংশনালিটির মতো গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে এতে। স্মার্টওয়াচ থেকেই সরাসরি ফোন কল করা এবং রিসিভ করার মতো সুবিধা রয়েছে এতে। বিল্ট-ইন স্পিকার্স এবং মাইক্রোফোন দেওয়া হয়েছে ওয়্যারেবলটিতে। এর মাধ্যমে ব্যবহারকারীরা সাম্প্রতিক কল লগ অ্যাক্সেস করতে পারবেন এবং ডিভাইসের ১০টা পর্যন্ত কন্ট্যাক্ট স্টোর করে রাখতে পারবেন।

এই ঘড়িতে হেলথ ফিচারও পাবেন ব্যবহারকারীরা। SpO2, স্লিপ, স্ট্রেস, ব্রিদ প্র্যাকটিস এবং ফিমেল সাইকেলের মতো একাধিক স্বাস্থ্য সংক্রান্ত বিষয় ট্র্যাক করতে পারে স্মার্টওয়াচটি। হ্যান্ডি প্রোডাক্টিভিটি স্যুটও রয়েছে এতে, যা বেশ কিছু বিষয়ে আপনাকে রিমাইন্ডার এবং ওয়েদার ফরকাস্ট সম্পর্কিত তথ্য দিতে পারবে।

 

সেই সঙ্গেই আবার ৬০টিরও বেশি স্পোর্টস মোড এবং ১৫০টিরও বেশি ওয়াচ ফেস দেওয়া হয়েছে এই ঘড়িতে। এই স্মার্টওয়াচটি IP68 রেটিং প্রাপ্ত, ডাস্ট ও ওয়াটার রেজ়িস্ট্যান্ট। সংস্থার দাবি, স্মার্টওয়াচটি এক চার্জে এক সপ্তাহের জন্য ব্যাটারি ব্যাকআপ দিতে পারবে।

এলিট ব্ল্যাক এবং এলিট সিলভার এই দুই রঙে স্মার্টওয়াচটি কিনতে পারবেন। স্মার্টওয়াচটির দাম ভারতে ১ হাজার ৯৯৯ রুপি। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে কেনা যাবে ঘড়িটি।

 

সূত্র: গ্যাজেট ৩৬০