বাড়িতে রাতের খাবার খেয়ে দুই বোনের মৃত্যু

বাড়িতে রাতের খাবার খেয়ে দুই বোনের মৃত্যু

সংগৃহীত

নাটোরের সিংড়ায় বাড়িতে রাতের খাবার খেয়ে অসুস্থ হয়ে দুই বোনের মৃত্যু হয়েছে। বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে একজন স্থানীয় হাসপাতালে অপরজন বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। 

স্থানীয় সূত্রে জানা গেছে, সিংড়া উপজেলার রামানন্দ খাজুরা ইউনিয়নের মালকুড় গ্রামের প্রবাসী নাজিম উদ্দিনের দুই মেয়ে মোছা. সিমা খাতুন (১৫) ও ফারিহা (৯)। গতকাল রাতে পড়াশোনা শেষ করে মায়ের হাতে রান্না করা খাবার খেয়ে অসুস্থতা বোধ করে তারা।‌ একপর্যায়ে বমি করতে থাকে তারা। 

বুধবার রাতেই দুজনকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে পরিবার। সেখানে রাত দেড়টার দিকে বড় মেয়ে সিমা খাতুনের মৃত্যু হয়। ফারিহার অবস্থাও আশঙ্কাজনক হলে কর্তব্যরত চিকিৎসক তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে আজ সকাল ৭টায় ফারিহার মৃত্যু হয়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পরিবারটিতে বইছে শোকের মাতম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রামানন্দ খাজুরা ইউনিয়নের ইউনিয়নের চেয়ারম্যান মো জাকির হোসেন জানান, ধারণা করা হচ্ছে রান্না করা খাবার খোলা থাকায় টিকটিকি বা অন্য কোনো প্রাণীর প্রসাব-পায়খানা খাবারে পড়ে বিষক্রিয়া হয়েছে। 

সিংড়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম জানান, খাবারে বিষক্রিয়ার মাধ্যমে তাদের মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।