বিএলআরজেএফ’র সভাপতি হান্নান, সাধারণ সম্পাদক আতাউর

বিএলআরজেএফ’র সভাপতি হান্নান, সাধারণ সম্পাদক আতাউর

ফাইল ছবি

বাংলাদেশ লেবার রাইটস জার্নালিস্ট ফোরামের দুই বছর মেয়াদী নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে ডেইলি অবজারভার পত্রিকার সাংবাদিক কাজী আব্দুল হান্নান এবং সাধারণ সম্পাদক পদে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) আতাউর রহমানকে নির্বাচিত করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তোপখানা রোডের বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে আয়োজিত এক সভায় এই কমিটি ঘোষণা করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি কাজী আব্দুল হান্নান। সভা পরিচিলনা করেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আতাউর রহমান।

কমিটিতে সহ-সভাপতি পদে জেড এ এম খায়রুজ্জামান (ডেইলি সান) ও খন্দকার কাউসার হোসেন (ভোরের কাগজ), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. আলমগীর হোসেন (সময়ের আলো) ও সহিদুল ইসলাম রানা (বাসস), অর্থ সম্পাদক মোহাম্মদ আল-মামুন (ইত্তেফাক), সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম (ডেইলি সান), দফতর সম্পাদক মাসুদ রানা ( দৈনিক সংবাদ), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক আনিসুল ইসলাম নুর (ইউএনবি), প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়নাল আবেদীনকে (আজকের পত্রিকা) নির্বাচিত করা হয়। 

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে মজিবুর রহমান চৌধুরী (বাংলাদেশ প্রতিদিন), জাহাঙ্গীর হাকিম, আবু ইউসুফ বাবলু, হারুনুর রশিদ (নিউ নেশন), রাশেদুল হাসান (প্রতিদিনের বাংলাদেশ), রফিকুল ইসলাম (বিজনেস পোস্ট), খলিলুর রহমান (ঢাকা মেইল), মঞ্জুর এ আজিজ (আমাদের সময়.কম) এবং মাহবুব মোরশেদকে নির্বাচিত করা হয়। কমিটির নারীবিষয়ক সম্পাদকের পদটি আপাতত শূন্য রয়েছে। পরবর্তীতে এই পদটি পূরণ করা হবে।