মাঠে ফিরেই চমক দেখালেন উইলিয়ামসন

মাঠে ফিরেই চমক দেখালেন উইলিয়ামসন

কেন উইলিয়ামসন

বড় মঞ্চের তারকা হিসেবে আগে থেকেই বেশ খ্যাতি রয়েছে কেন উইলিয়ামসনের। সেটাই যেন আরও একবার প্রমাণ করলেন কিউই এই তারকা। প্রায় সাত মাস পর ক্রিকেটে ফিরে প্রথম ম্যাচেই আলো কেড়ে নিয়েছেন উইলিয়ামসন।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে নিউজিল্যান্ড। বাবর আজমদের দেয়া ৩৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৮ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা। দলের বড় জয়ে অবদান রেখেছেন দেশটির তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন।

পাকিস্তানের দেয়া বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ রানেই ডেভন কনওয়ের উইকেট হারায় নিউজিল্যান্ড। তিন নম্বরে ব্যাটিংয়ে আসেন উইলিয়ামসন। রচিন রবীন্দ্রের সঙ্গে গড়েন ১৩৭ রানের জুটি। তাতেই জয়ের ভিত পেয়ে যায় কিউইরা। 

বড় জুটি গড়ার পাশাপাশি লক্ষ্যের দিকেও নজর রেখেছেন উইলিয়ামসন। রান তুলেছেন ১০০'র বেশি স্ট্রাইক রেট। রবীন্দ্র অবশ্য সঙ্গ দিয়েছেন বেশ ভালোভাবেই। তাতে জয়ের পথটা সহজ হয়ে যায় কিউইদের জন্য।

৮ চারের মারে ৫০ বলে ৫৪ রান করে স্বেচ্ছায় মাঠ থেকে উঠে যান উইলিয়ামসন। দলের অন্য ব্যাটারদের সুযোগ করে দেন নিজেদের ঝালিয়ে নিতে। অন্যরাও দিয়েছেন আস্থার প্রতিদান। ডেরিল মিচেল, মার্ক চ্যাপম্যান এবং জিমি নিশামরা কোনো চাপই আসতে দেননি। সেঞ্চুরির খুব কাছে গিয়ে ৯৭ রানে আউট হয়েছেন রবীন্দ্র। ফিফটির দেখা পেয়েছেন চ্যাপম্যান এবং নিশাম। 

এই ম্যাচে ব্যাটিং করলেও বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলবেন না উইলিয়ামসন। এখনও পুরোপুরি ফিট না হয়ে ওঠায় তাকে নিয়ে প্রথম ম্যাচে ঝুঁকি নিতে চাচ্ছে না নিউজিল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। আগামী ৫ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে কিউইরা।

এর আগে চলতি বছরের জুলাই মাসে গুজরাট টাইটান্সের হয়ে আইপিএল খেলতে গিয়ে হাঁটুতে চোট পান উইলিয়ামসন। চোটের কারণে এরপর দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তারকা এই ক্রিকেটার। বিশ্বকাপে তাকে পাওয়া যাবে কিনা তা নিয়েও শঙ্কা দেখা দিয়েছিল। তবে শঙ্কার মেঘ কাটিয়ে শেষমেশ দলে ফিরেছেন তারকা এই ব্যাটার।