পাবিপ্রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির সভাপতি মাহদী, সম্পাদক সীমান্ত!

পাবিপ্রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির সভাপতি মাহদী, সম্পাদক সীমান্ত!

মোঃ মাহদী হাসান আল আমিন ও মোঃ হাসিবুল হক সীমান্ত

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) অধ্যয়নরত বগুড়া জেলার শিক্ষার্থীদের নিয়ে 'বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতি' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু করেছে। স্বেচ্ছাসেবী এই সংগঠনের ২০২৩-২৪ সালের কার্যনির্বাহীর নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ মাহদী হাসান আল আমিনকে সভাপতি ও একই শিক্ষাবর্ষের ইইই বিভাগের শিক্ষার্থী মোঃ হাসিবুল হক সীমান্তকে সাধারণ সম্পাদক করা হয়েছেন।

৭৭ সদস্য বিশিষ্ট নবগঠিত এই কমিটির অন্যান্যদের মধ্যে সহ সভাপতি মোঃ মিজানুর রহমান (আইসিই বিভাগ, ২০১৮-১৯), অনিক পোদ্দার (ইতিহাস বিভাগ, ২০১৮-১৯), যুগ্মসাধারণ সম্পাদক মোঃ সাব্বির হাসান কানন (ভুগোল ও পরিবেশ বিভাগ, ২০১৯-২০), মুশফিকুর রহমান (বাংলা বিভাগ, ২০১৯-২০), সাংগঠনিক সম্পাদক মোঃ আবু জোহাব (সিএসই বিভাগ, ২০২০-২১), জুয়েল মোল্লা (সমাজকর্ম বিভাগ, ২০২০-২১), দপ্তর সম্পাদক হৃদয় সরকার (গণিত বিভাগ, ২০২০-২১), প্রচার সম্পাদক তূর মোহাম্মাদ মুবতাসিম (সিএসই বিভাগ, ২০২০-২১), ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক জেরিন তাসনিম মিম (আইসিই বিভাগ, ২০২০-২১) প্রমুখ।

নতুন এই সংগঠনের উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সংগঠনের সভাপতি মোঃ মাহদী হাসান আল আমিন বলেন, এই বিশ্ববিদ্যালয়ে বগুড়ার বিভিন্ন উপজেলা থেকে পড়তে আসা শিক্ষার্থীদের সেতুবন্ধন হিসেবে কাজ করবে বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতি। এই সংগঠন বগুড়া জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক ভাতৃত্ব, সাম্য ও ঐক্যের সৃষ্টি করবে। আমরা সবাই মিলে এই সংগঠন কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।

সাধারণ সম্পাদক মোঃ হাসিবুল হক সীমান্ত বলেন, গতানুগতিক প্রোগ্রামের বাইরেও শিক্ষার্থীদের স্বার্থে বা শিক্ষার্থীদের সংশ্লিষ্টতা আছে এমন প্রোগ্রাম হাতে নিতে প্রস্তুত থাকবে "বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতি"। সর্বোপরি সকলের সার্বিক সহযোগিতা নিয়েই এই সংগঠনকে সামনের দিকে নিয়ে যাবো ইনশাআল্লাহ।