কেটেছে সংশয়, বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন সাকিব

কেটেছে সংশয়, বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন সাকিব

সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচের আগেই খবরটা চাওর হয়ে যায়, ইনজুরিতে পড়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। শুধু তাই নয়, ইনজুরির অবস্থা এমন যে, তিনি হয়তো আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতেই পারবেন না।

তবে, আজ শনিবার গুয়াহাটিতে অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট দলের সূত্রে জানা গেছে, দুশ্চিন্তার কিছু নেই। সাকিবের ইনজুরি ততটা গুরুতর নয়। এমনকি বিশ্বকাপের প্রথম ম্যাচে তার খেলতে না পারার যে গুঞ্জন দেশে ছড়িয়েছে, সেটাও ঠিক নয় বলে জানানো হয়েছে টিম ম্যানেজমেন্ট সূত্র থেকে।

আজ দুপুরে মুঠোফোনে বাংলাদেশ টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন  জানিয়েছেন, সাকিব আল হাসান অবশ্যই খেলবে বিশ্বকাপের প্রথম ম্যাচে। না খেলার মত কোনো ইনজুরি নেই তার।

 

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘সাকিবের ইনজুরি মোটেও গুরুতর কিছু না। বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই সে পুরোপুরি ফিট হয়ে যাবে।’

সঙ্গে সুজন এটাও যোগ করেন যে, ‘সাকিবের কিছুটা অস্বস্তি ছিল। এ কারণে সতর্কতা হিসেবে বিশ্রাম দেয়া হয়েছিলো। যদিও শুনছি সাকিবের ইনজুরি নিয়ে দেশে তোলপাড়। আসলে তেমন গুরুতর কোনো ইনজুরি না এটা। আমি বলছি, সাকিব ৭ অক্টোবর অবশ্যই বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে।’

 

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে নাজমুল হোসেন শান্ত এবং মোস্তাফিজুর রহমান কেন খেলেননি- এর ব্যাখ্যাও দিয়েছেন খালেদ মাহমুদ সুজন। তিনি জানান, এ দু’জনকে বিশ্রাম দেয়া হয়েছিলো। প্রয়োজন হলে শান্ত ব্যাট করতে নামতো। প্রয়োজন হয়নি তাই ব্যাট করতে নামেনি। মোস্তাফিজকে বিশ্রাম দেয়া হয়েছিলো।’