জাবিতে হল প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

জাবিতে হল প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ দুই দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা।

রোববার (১ অক্টোবর) রাত সাড়ে ১০ টায় হলের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় হল অফিসে তালাও লাগিয়ে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- আগামী দুই দিনের ভেতর হল প্রভোস্টের পদত্যাগ ও হলের সকল সমস্যা সমাধান।

বিক্ষোভ সমাবেশে আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ সৌভিক বলেন, একটি হলের যেসব সুযোগ-সুবিধা থাকার কথা আমরা তা পাচ্ছি না। আমাদের হলের পয়:নিষ্কাশন ব্যবস্থা ভালো না। হলের সামনে পানি জমাট জমে থাকে। সিয়াম চত্ত্বরে পানির কারণে বসা যায় না। খেলার মাঠের অবস্থা ভালো না। বিদ্যুতের সমস্যা। এত সমস্যা থাকায় আমরা পড়াশোনায় মন বসাতে পারছি না। এ প্রভোস্ট এতদিন ধরে দায়িত্ব পালন করেছেন; হলের উন্নয়নে কোনো কাজ করেনি। আমরা এই প্রাধ্যক্ষের পদত্যাগ চাই।

বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম বলেন, যে প্রাধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা গেলে তার সময় নষ্ট হয় মনে করেন, সে প্রাধ্যক্ষকে আমাদের দরকার নেই। আমাদের দাবি হলো- দুই দিনের ভেতর এ প্রাধ্যক্ষকে পদত্যাগ করতে হবে এবং হলের সকল সমস্যার সমাধান করতে হবে।

এ বিষয়ে শহীদ সালাম বরকত হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুকল্যাণ কুমার কুণ্ডু বলেন, শিক্ষার্থীদের দাবির সাথে আমার পূর্ণ সমর্থন রয়েছে। তাদের দাবিগুলো আমারও দাবি৷ আমি সমস্যাগুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বারবার অবগত করেছি কিন্তু সেখান থেকে বাজেট দেওয়া হয়নি৷ তাই হলের সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারছি না৷